দ: আফ্রিকা সিরিজের দলে নেই ধোনি


Published: 2019-08-30 16:55:09 BdST, Updated: 2019-09-22 16:22:34 BdST

স্পোর্টস লাইভ : চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজের দলেও জায়গা পেলেন না ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-২০ ফরম্যাটে জায়গা হয়নি তার।

আগামী মাসে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত দলেও জায়গা পেলেন না ধোনি। ওয়েস্ট ইন্ডিজ সফরের দল থেকে একটি মাত্র পরিবর্তন এনেছে ভারত। পেসার ভুবেনশ্বর কুমারের পরিবর্তে দলে ফিরেছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ইংল্যান্ডে দ্বাদশ বিশ্বকাপের পরই ছুটি নেন ধোনি।

ভারতীয় সামরিক বাহিনীতে যোগ দিতেই ছুটি নেন তিনি। ছুটিতে থাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দলে জায়গা পাননি ধোনি। তবে ইতোমধ্যে ছুটি কাটিয়ে ফিরেছেন এই ডান-হাতি ব্যাটসম্যান। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দলেও জায়গা হলো না তার। ধোনির পরিবর্তে এবারও উইকেটের পেছনে দায়িত্ব পালন করবেন ঋসভ পান্থ।

জানা গেছে, টি-২০ সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে পেসার জসপ্রিত বুমরাহকে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের কথা চিন্তা করেই বুমরাহকে টি-২০তে বিশ্রামে রাখে ভারত। ভুবেনশ্বর-বুমরাহ না থাকাতে অনভিজ্ঞ পেস আক্রমন নিয়ে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত। পেস বিভাগে রয়েছেন নবদ্বীপ সাইনি, দীপক চাহার ও খলিল আহমেদ। তিনজনে সর্বমোট ১১টি টি-২০ ম্যাচ খেলেছেন।

দুই স্পিনার যুজবেন্দ্রা চাহাল-কুলদীপ যাদবকেও বিশ্রাম দেয়া হয়েছে। তবে ভারতের স্পিন সামলানোর দায়িত্ব পড়েছে দুই অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা-ক্রুনাল পান্ডিয়া, অফ-স্পিনার ওয়াশিংটন সুন্দর ও লেগ-স্পিনার রাহুল চাহারের ওপড়।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-২০ সিরিজে ভারত দল : বিরাট কোহলি (অধিনায়ক), মনিষ পান্ডিয়া, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, ঋসভ পান্থ, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, নবদ্বীপ সাইনি, দীপক চাহার, খলিল আহমেদ, ওয়াশিংটন সুন্দর এবং রাহুল চাহার।


ঢাকা, ৩০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।