নিউজিল্যান্ডে বিপক্ষে ইংল্যান্ডের জয়


Published: 2019-11-01 14:39:52 BdST, Updated: 2019-11-14 04:48:19 BdST

স্পোর্টস লাইভ: ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে দুর্ভাগ্যজনক হারের কথা এত সহজে ভোলার কথা নয় নিউজিল্যান্ডের। সেই শোক তাদের এখনও তাড়া করে। ম্যাচ টাই করেও বাউন্ডারির নিয়মে হেরে যাওয়ার প্রায় সাড়ে তিন মাস পর ক্ষতে প্রলেপ দেওয়ার একটা সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি কিউইরা।

বিশ্বকাপ ফাইনালের পর দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড প্রথমবারের মতো মুখোমুখি হলো। ক্রাইস্টচার্চের হ্যাগলি পার্কে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেও জয় পায়নি রানার্স আপ নিউজিল্যান্ড। ৭ উইকেটের সহজ জয় পায় ইংল্যান্ড।

ইংলিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৩ রান করে নিউ জিল্যান্ড। জবাবে জেমস ভিন্সের ঝড়ো ফিফটিতে ১৮.৩ ওভারে লক্ষ্যে পৌঁছে সফরকারিরা। নিউজিল্যান্ড দলে চোটের কারণে ছিলেন না নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন ও পেসার ট্রেন্ট বোল্ট।

৪ ওভারে ২৮ রান খরচায় ২ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার জর্ডান। রান তাড়ায় ইংল্যান্ডের জেমস ভিন্স ৩৮ বলে ৭ চার ও ২ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ করেন। শেষদিকে অধিনায়ক মর্গ্যানের অপরাজিত ৩৪ রানে সহজ জয় পায় সফরকারিরা।

অপরদিকে নতুন কোচ ক্রিস সিলভারউডের অধীনে প্রথম ম্যাচে ইংল্যান্ড দলে টি-টোয়েন্টি অভিষেক হয় পেসার প্যাট ব্রাউন ও দুই অলরাউন্ডার লুইস জর্জ ও স্যাম কুরানের। টস হেরে ব্যাট করতে নেমে স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন অভিজ্ঞ রস টেইলর। শেষ দিকে ড্যারিল মিচেলের ১৭ বলে ৩০ রানের ইনিংসে দেড়শ পার করে কিউইরা।


ঢাকা, ০১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।