কাল বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে নামবে বাংলাদেশ নারী দল


Published: 2020-02-16 00:55:44 BdST, Updated: 2020-12-03 22:27:55 BdST

স্পোর্টস লাইভঃ এবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে রোববার মাঠে নামছে বাংলাদেশ দল। ব্রিসবেনের অ্যালান বর্ডার মাঠে থাইল্যান্ডের বিপক্ষে এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ছয়টায়।

জানা গেছে একই ভেন্যুতে আগামী মঙ্গলবার অপর প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি হবে টাইগ্রেসরা। প্রস্তুতি একেবারে পাকাপাকি।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ২ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ায় পৌঁছায় সালমা খাতুন নেতৃত্বাধীন দলটি। এর পর গোল্ড কোস্টে ১২ দিনের অনুশীলন ক্যাম্প করে বাংলাদেশ নারী দল।

মূল পর্বের প্রস্তুতি শুরুর আগে শুক্রবার ব্রিসবেনে টুর্নামেন্টের আয়োজক ও বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে আলাদা সংবর্ধনা দেয়া হয়েছে বাংলাদেশ দলকে।

২১ ফেব্রুয়ারি পর্দা উঠছে নারীদের নিয়ে আয়োজিত ছোট ফরম্যাটের এই টুর্নামেন্টের। বিশ্ব সেরা হওয়ার মিশনে দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে দশটি দল। গ্রুপ ‘এ’ তে বাংলাদেশের সঙ্গে রয়েছে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা।

‘বি’ গ্রুপে রয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড।
২৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষের ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

গ্রুপ পর্বের ম্যাচে দ্বিতীয় ম্যাচে ২৭ ফেব্রুয়ারি জাহানারা-সানজিদাদের প্রতিপক্ষ স্বাগতিক অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে ২৯ ফেব্রুয়ারি এবং ২ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে লাল-সবুজরা। দুই গ্রুপের সেরা চার দল খেলবে সেমিফাইনাল। ৮ মার্চ বিশ্ব নারী দিবসে হবে টুর্নামেন্টের ফাইনাল।

নারী দলঃ সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা, মুরশিদা খাতুন হ্যাপি, আয়েশা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজাতুল কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিংকি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মনি, শুভানা মোস্তারি।

স্ট্যান্ডবাই যারাঃ শায়লা শারমিন, সুরাইয়া আজমিম, লতা মণ্ডল, পূজা চক্রবর্তী, রাবেয়া।

বাংলাদেশ পক্ষের আয়োজকরা জানিয়েছেন সব কিছু ঠিকটাক থাকলে বাংলাদেশ নারী দল ভাল করবে। ছিনিয়ে আনবে বিশ্বকাপ।

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।