২০ হাজার ক্ষতিগ্রস্ত মানুষকে খাবার দেবে বিসিবি


Published: 2020-04-12 19:37:13 BdST, Updated: 2020-05-31 04:26:56 BdST

স্পোর্টস লাইভঃ সারা দেশে যখন করোনার কারণে চলছে অস্থিরতা। দু:সময় পার করছেন দেশের নিম্ন আয়ের মানুষ। এমন পরিস্থিতিতে সাহায্যের জন্য এগিয়ে এসেছেন সরকার ও দেশের বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগেই ঘোষণা দিয়েছিল, করোনায় ক্ষতিগ্রস্থ অসহায় মানুষদের পাশে দাঁড়াতে এবং সহযোগিতার হাত বাড়াতে প্রস্তুত। তবে কি ধরনের সাহায্য ও সহযোগিতা করা হবে, তা নিয়েই ছিল দ্বিধা ও সংশয়। অবশেষে করোনার কারণে ক্ষতিগ্রস্ত ছিন্নমূল ও স্বল্প আয়ের অসহায় মানুষের পাশে দাঁড়াতে যাচ্ছে বিসিবি।

করোনায় সব বন্ধ। যাদের আয়-রোজগার বন্ধ, সেই সব খেটে খাওয়া মানুষদের জন্যই বিসিবির এই সাহায্য এবং সহযোগিতা। প্রাথমিকভাবে ২০ হাজার মানুষকে খাদ্য সরবরাহ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে কবে থেকে এবং কোথায় কোথায় ওই খাবারগুলো দেয়া হবে, সেই সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি।

বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস রবিবার বিকেলে এসব
তথ্য নিশ্চিত করে জানান, ‘আমরা ২০ হাজার প্যাকেট খাবার দিতে যাচ্ছি। তাতে একজন মানুষের দৈনন্দিন যা যা দরকার পড়ে, যেমন- চাল, ডাল, তেল থেকে শুরু করে প্রয়োজনীয় সামগ্রী সবকিছুই থাকবে।’

জানা যায়, বিসিবি প্রাথমিকভাবে এই সাহায্যটা শুধু ঢাকার মধ্যেই সীমিত রাখার চিন্তা করেছিল। কিন্তু পরে দেশের সামগ্রিক অবস্থা বিবেচনা করে আগামী এক মাস দেশের বিভিন্ন অঞ্চলে করোনার প্রভাবে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে ওই ২০ হাজার প্যাকেট ত্রান বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

ঢাকা, ১২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।