ডাক্তারদের জন্য মাশরাফির 'সেইফটি চেম্বার'


Published: 2020-04-23 19:54:28 BdST, Updated: 2020-06-05 21:08:37 BdST

স্পোর্টস লাইভঃ প্রাণঘাতি কোভিড-১৯ প্রতিরোধে শুরু থেকেই অগ্রণী ভূমিকা পালন করছেন ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা। বর্তমান সংসদ সদস্য মাশরাফি এবার নড়াইল সদর হাসপাতালের ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের জন্য নিজ অর্থায়নে একটি সেইফটি চেম্বার খুললেন। গতকাল বুধবার সদর হাসপাতাল গেটের ভেতরে চেম্বারটি স্থাপন করা হয়েছে।

এ প্রসঙ্গে নড়াইল সদর হাসপাতালের আরএমও (আবাসিক মেডিকেল অফিসার) মশিউর রহমান বাবু সংবাদমাধ্যমকে জানান, ‘গ্লাস চেম্বারের ভেতর একজন ডাক্তার থাকবেন। তিনি থার্মাল ডিটেক্টর দিয়ে সন্দেহজনকদের রক্তচাপ ও তাপমাত্রা পরিমাপ করবেন।

কারো মাঝে যদি করোনার লক্ষণ দেখতে পান তাহলে ওই ব্যক্তিকে আইসোলেশন ওয়ার্ডে পেরণ করা হবে। আউটডোর ও ইমার্জেন্সি রোগীরা এখানে চিকিৎসা সেবা পাবেন। সাউন্ড সিস্টেমের মাধ্যমে রোগীদের সঙ্গে যোগাযোগ করবেন ডাক্তাররা।’

সদর হাসপাতালে একটি জীবাণুনাশক কক্ষও স্থাপন করেছেন তিনি। আর নিজ ফাউন্ডেশনের মাধ্যমে এলাকার দুস্থদের বিভিন্ন সহযোগিতা দিয়ে যাচ্ছেন দেশের ক্রিকেট ইতিহাসের সফলতম এই অধিনায়ক।

মাশরাফি ইতিমধ্যেই ডাক্তার ও নার্সদের পিপিই দিয়ে দিয়েছেন। সেই সাথে গঠন করেছেন একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিমও।

ঢাকা, ২৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।