করোনার তাণ্ডবে বাতিল হলো প্রিমিয়ার লীগ ফুটবল


Published: 2020-05-17 19:19:12 BdST, Updated: 2020-06-03 02:21:24 BdST

স্পোর্টস লাইভঃ সকল গুঞ্জন এবার সত্যি হয়ে গেল। বাতিল হয়ে গেল বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলের ১২তম আসর। ক্লাবগুলো বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) আগেই জানিয়ে দিয়েছিল, তারা আর খেলতে চায় না এই মৌসুমের পেশাদার লীগ। নিয়ম অনুযায়ী বাফুফে দ্বারস্থ হয় এশিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা এএফসির।

তারা বাফুফেকে বলে দেয় যে, সিদ্ধান্তটা তাদেরকেই নিতে হবে। আজ বাফুফের কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় সিদ্ধান্ত হয়েছে, ক্লাবগুলোর মতামতের ভিত্তিতে চলতি মৌসুমের প্রিমিয়ার লীগ ফুটবল আর মাঠে গড়াবে না। থাকছে না রেলিগেশন। চলতি মৌসুমে আর মাঠে গড়াবে না স্বাধীনতা কাপ ফুটবলও। বাফুফের এই সিদ্ধান্তে কার্যত সমাপ্তি ঘটল চলমান ফুটবল মৌসুমের।

পেশাদার লীগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী বলেন, ‘সার্বিক বিবেচনায় এবং ক্লাবগুলোর অনুরোধের ভিত্তিতে ২০১৯-২০ মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লীগ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে বাফুফের নির্বাহী কমিটি। যেহেতু লীগ বাতিল করা হয়েছে সে কারণে চ্যাম্পিয়ন দলের নাম ঘোষণা করা হবে না। একই সঙ্গে থাকছে না রেলিগেশনও।’

এএফসি কাপের আগামী আসরে বাংলাদেশী ক্লাবদের জন্য দুটি কোটা ধরে রাখার জন্য অবশ্যই এবারের লীগের চ্যাম্পিয়ন দলের নাম ঘোষণা করতে হতো। তা না হওয়ায় এএফসি কাপের আগামী আসরে খেলবে কেবল বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হওয়ায় এএফসি কাপের পরের আসরে প্লে-অফে খেলবে কর্পোরেট দলটি।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।