করোনায় আক্রান্ত পাকিস্তানি ক্রিকেটার তৌফিক উমর


Published: 2020-05-24 12:53:13 BdST, Updated: 2020-07-06 18:49:43 BdST

স্পোর্টস ডেস্কঃ করোনার হানায় গোটা বিশ্বের মানুষ এখন দিশেহারা প্রায়। এ ভাইরাসের প্রভাব পড়েছে সব মহলেই। ইতোমধ্যে বেশ কয়েকজন ফুটবলারের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংবাদ আগেই প্রকাশ পেয়েছে। এবার করোনায় আক্রান্ত হলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার তৌফিক উমর।

ক্রিকেট পাকিস্তানের বরাতে ইন্ডিয়া ডট কম জানাচ্ছে, বর্তমানে লাহোরে নিজ বাসভবনে চিকিৎসা নিচ্ছেন ৩৮ বছর বয়সী উমর।

২০০১ সালে পাকিস্তানের জার্সিতে অভিষেক হয় তার। প্রথমবারের মতো দেশের হয়ে খেলতে নেমেই টেস্ট শতক তুলে নিয়েছিলেন এই ওপেনার। জাতীয় দলের হয়ে মাঠে নামার পর দুর্দান্ত পারফরমেন্স উপহার দেন বাম-হাতি এই ব্যাটসম্যান।

কিংবদন্তি সাঈদ আনোয়ারের অবসরের পর দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে নিজেকে প্রমাণ করতে সক্ষম হন তিনি। নিজের প্রথম ১৭ টেস্ট পর্যন্ত ব্যাটিং গড় ছিল ৪৮.০৩। সাদা পোশাকে ৪৪ ম্যাচে ২ হাজার ৯৬৩ রান করেন তৌফিক উমর। সাতটি শতক ও ১৪টি অর্ধশতক রয়েছে তার নামের পাশে।

অন্যদিকে মাত্র ২২টি ওয়ানডে খেলে ৫০৪ রান তুলতে পেরেছিলেন। রয়েছে তিনটি অর্ধশতক। ফিটনেস না থাকার কারণে ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান।

ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।