"ট্রাম্পের আমন্ত্রণ চমৎকার, এখনও প্রস্তাব আসেনি"


Published: 2019-06-30 16:37:43 BdST, Updated: 2019-08-17 18:35:15 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আকস্মিক আমন্ত্রণকে চমৎকার হিসেবে উল্লেখ করে উত্তর কোরিয়া জানিয়েছে, তারা এ বিষয়ে এখনও কোন আনুষ্ঠানিক প্রস্তাব পায়নি।

এর আগে একইদিন সকালে ট্রাম্প টুইটারে উত্তর ও দক্ষিণ কোরিয়ার অসামরিকীকরণ এলাকায় (ডিএমডেজ) ঐতিহাসিক করমর্দনের জন্যে সাক্ষাত করতে পিয়ংইয়ংয়ের নেতা কিম জং উনকে আমন্ত্রণ জানান। তিনি এটিকে তার স্বত:স্ফূর্ত প্রস্তাব হিসেবে উল্লেখ করেন।

উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী চো সুন হুইয়ের উদ্ধৃতি দিয়ে দেশটির সরকারি বার্তা সংস্থা কেসিএনএ জানায়, আমরা এটিকে খুবই চমৎকার প্রস্তাব হিসেবে দেখছি। কিন্তু আমরা এখনও এ বিষয়ে আনুষ্ঠানিক কোন প্রস্তাব পাইনি।

ট্রাম্প টুইটারে বলেন, চীনের শি জিন পিংয়ের সঙ্গে বৈঠকসহ আরো কিছু গুরুত্বপূর্ণ আলোচনা শেষে আমি দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে জাপান ছাড়ব। সে সময়ে কিম চাইলে কেবল তার সঙ্গে করমর্দন ও হ্যালো বলার জন্যে আমি ডিএমজেডে দেখা করতে পারি। ট্রাম্প বর্তমানে জি ২০ সম্মেলনে যোগ দেয়ার জন্যে জাপান সফর করছেন।

কিম এই প্রস্তাব গ্রহণ করলে এটি হবে তাদের মধ্যে তৃতীয় বৈঠক। উত্তর কোরিয়ার পরমাণু কর্মসূচি বন্ধে এর আগে আরো দুইবার তারা শীর্ষ সম্মেলন করেন।

ঢাকা, ৩০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।