ভেনিজুয়েলার সকল সরকারি সম্পদ জব্দের নির্দেশ ট্রাম্পের


Published: 2019-08-06 21:24:50 BdST, Updated: 2019-08-23 17:13:20 BdST

ইন্টারন্যাশনাল লাইভ : প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রে থাকা ভেনিজুয়েলার সকল সরকারি সম্পদ জব্দ করার নির্দেশ দিয়েছেন এবং দেশটির কর্তৃপক্ষের সাথে লেনদেন নিষিদ্ধ করেছেন। প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর বিরুদ্ধে এটি হচ্ছে ওয়াশিংটনের সর্বশেষ পদক্ষেপ। খবর এএফপি’র।

নির্দেশে বলা হয়, নিকোলাস মাদুরো ও তার অনুগত ব্যক্তিরা অন্যায়ভাবে ক্ষমতা দখল করে রাখার পাশাপাশি মানবাধিকার লঙ্ঘন করে চলায় ট্রাম্প এমন পদক্ষেপ নিলেন।

ওয়াল স্ট্রীট জার্নাল জানায়, বিগত ৩০ বছরের মধ্যে পশ্চিম গোলার্ধের দেশের কোন সরকারের বিরুদ্ধে এটি এ ধরনের প্রথম পদক্ষেপ। এছাড়া উত্তর কোরিয়া, ইরান ও কিউবার বিরুদ্ধে যে ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে একই ধরনের নিষেধাজ্ঞা কারাকাসের ওপরও আরোপ করা হচ্ছে।

ভেনিজুয়েলার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের কথা বিবেচনা করছেন কিনা সে ব্যাপারে জানতে চাইলে ট্রাম্প বলেন, ‘হ্যাঁ, আমি তা ভাবছি।’ এ নির্দেশ অদ্যাবধি যুক্তরাষ্ট্রে থাকা ভেনিজুয়েলা সরকারের সকল সম্পদ ও স্বার্থের ক্ষেত্রে প্রযোজ্য।

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।