প্রধানমন্ত্রীর শোক, শেষ টুইটে যা লিখেছিলেন সুষমা স্বরাজ


Published: 2019-08-07 15:22:34 BdST, Updated: 2019-08-23 17:58:46 BdST

লাইভ প্রতিবেদক: না ফেরার দেশে চলে গেলেন ভারতের সা‌বেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। গুরুতর অসুস্থ অবস্থায় মঙ্গলবার রাতে নয়া দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স (এআইআইএমএস) হাসপাতালে ভর্তির পরপরই তার মৃত্যু হয়।

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রবীণ রাজনীতিবিদ সুষমা স্বরাজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী এক শোকবার্তায় বলেন, ‘সুষমা স্বরাজ বাংলাদেশের একজন ভালো বন্ধু ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা একজন প্রকৃত বন্ধুকে হারালাম। দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন পর্যায়ে নেওয়ার ক্ষেত্রে তাঁর অবদানের কথা বাংলাদেশ সব সময় স্মরণ করবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষমা স্বরাজের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

আরেক শোকবাণীতে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘সুষমা স্বরাজ বাংলাদেশের শুভাকাঙ্ক্ষী ছিলেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ একজন বন্ধু হারাল।’

এ ছাড়া সুষমা স্বরাজের মৃত্যুতে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন।

সর্বশেষ যে টুইট করেন সুষমা স্বরাজ

 

গতকাল মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ২৩ মিনিটে সর্বশেষ টুইট করেন সুষমা স্বরাজ। জীবনের শেষ টুইটে জম্মু-কাশ্মীর বিষয়ে ভারত সরকারের সিদ্ধান্তের জন্য নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানান সুষমা। তার পরেই সুষমার শরীর খারাপ হতে শুরু করে। তড়িঘড়ি তাঁকে দিল্লির এইমস হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর স্থানীয় সময় মঙ্গলবার রাত ১১টার দিকে মারা যান সুষমা।

নিজের শেষ টুইটে সুষমা লেখেন, ‘ধন্যবাদ প্রধানমন্ত্রী। আপনাকে অসংখ্য ধন্যবাদ। এই দিনটি দেখার জন্য সারা জীবন অপেক্ষা করেছি।’

 

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।