আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৬৩


Published: 2019-08-18 17:41:02 BdST, Updated: 2019-09-15 13:37:47 BdST

ইন্টারন্যাশনাল লাইভ : আফগানিস্তানের রাজধানী কাবুলে এক বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় অন্তত ৬৩ জনের মৃত্যু এবং অপর ১৮২ জন আহত হয়েছে। শনিবার বিকেলে এই হামলার ঘটনা ঘটে। তালেবানের পক্ষ থেকে জানানো হয়েছে এই হামলার সঙ্গে তাদের কোন ধরণের সম্পৃক্ততা নেই।

আফগানিস্তানে যুক্তরাষ্ট্রের সামরিক উপস্থিতি হ্রাসের ব্যাপারে ওয়াশিংটন ও তালেবানের সমজোতা চূড়ান্ত হওয়ার প্রাক্কালে এই ধরনের বোমা হামলার হয়।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমী জানিয়েছেন, সাম্প্রতিক মাসগুলোতে কাবুলে বোমা হামলায় এটিই সবচেয়ে বড় হতাহতের ঘটনা। আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানগুলো জমজমাট আয়োজনের হয়, এতে বিপুল লোক সমাগম ঘটে।

বিয়ে অনুষ্ঠানে অংশ নেয়া মোহাম্মদ ফারাগ এএফপিকে জানিয়েছেন, তিনি যখন মহিলাদের সেকশনে ছিলেন, তখন পুরুষদের এলাকায় বিকট বিষ্ফোরণের শব্দ শুনতে পান। এ সময় সবাই চিৎকার করে অনুষ্ঠানস্থল থেকে দৌঁড়ে বেড়িয়ে আসে। প্রায় ২০ মিনিট হল ধোঁয়ায় ঢেকে ছিল। বোমা বিস্ফোরণের দুই ঘন্টা পরে সেখান থেকে মৃতদেহ বের করে আনা হয়। পুরুষদের সেকশনের সবাই নিহত অথবা আহত হয়েছেন।


ঢাকা, ১৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।