টমেটোর গহনায় বিয়ের আসরে পাকিস্তানি তরুণী


Published: 2019-11-19 19:00:04 BdST, Updated: 2019-12-11 16:55:02 BdST

লাইভ ডেস্কঃ সীমান্ত ও কাশ্মীর প্রসঙ্গে বছরজুড়েই ব্যাপক উত্তেজনা বিরাজ করে আসছে ভারত ও পাকিস্তান এই দুই দেশের মধ্যে। এরই জের ধরে দুই দেশেই চলছে বিভিন্ন রকমর পাল্টাপাল্টি কার্যক্রম। পাকিস্তানে টমেটো রপ্তানি করা বন্ধ করে দিয়েছে ভারত।

পাকিস্তানি গণমাধ্যম ডন হতে জানা যায়, গত কয়েক মাস থেকে দেশটিতে টমেটো ৩০০ টাকারও বেশি দামে বিক্রি হচ্ছে। আলোচনায় থাকা এই টমেটো দিয়েই সেজে এবার ভাইরাল হলেন দেশটির এক বিয়ের কনে। তিনি টমেটো দিয়ে তৈরি করা বিভিন্ন রকম গহণা পরে বিয়ের পিঁড়িতে বসতেই রিতিমতো তা নিয়ে চারদিকে শোরগোল পরে যায়। আবার আবার অনেকেই বিষয়টিকে দেখছেন বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ার বিরুদ্ধে অসাধারণ প্রতিবাদ স্বরূপ।

আমরা সবাই ধারণা করে থাকি, বিয়ের দিনে কীভাবে নিজেকে সাজিয়ে তুলবেন তা নিয়ে সকল নারীরই থাকে নানান জল্পনা-কল্পনা। তবে টমেটো দিয়ে ব্যতিক্রমী এই সাজের বিষয়টি অতি দ্রুতই ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। সেই সাথে ছড়িয়ে পরে বেশ কয়েকটি ছবি।

আবার একটি ভিডিও প্রতিবেদনে দেখা যায়, একজন পাকিস্তানি সাংবাদিক তার সাক্ষাৎকার নিচ্ছেন। এমন সময় তার হাতে, কানে এবং গলায় ছিলো টমেটো দিয়ে বানানো বিভিন্ন রকমের গহনা। এটি নিয়ে তার যেন কোনো প্রকার সংকোচই নেই। তিনি বলেছেন, ঠাট্টা করার উদ্দেশ্যে নয় বরং টমেটোর উর্ধ্বমুখী দামের প্রতিবাদ জানাতেই তার এই টমেটোর গহনায় নিজেকে সজ্জিত করা।

ঢাকা, ১৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।