বিমান বিধ্বস্তের ঘটনা তদন্ত করবে অস্ট্রেলিয়া


Published: 2020-01-24 15:27:06 BdST, Updated: 2020-02-24 05:19:09 BdST

ইন্টারন্যাশনাল লাইভ : অস্ট্রেলিয়ায় দাবানল নিভানোয় নিয়োজিত বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনা তদন্তে পুলিশ যোগ দিবে। ওই বিমান বিধ্বস্তে যুক্তরাষ্ট্রের তিন ক্রু’র মৃত্যু হয়েছে। তারা দেশটির ভয়াবহ দাবানল নিভানোর সহযোগিতায় নিয়োজিত ছিলেন। দেশটির কর্মকর্তারা শুক্রবার এ কথা জানান। খবর এএফপি’র।

অগ্নি নির্বাপনে পানি ছিটানোর কাজে ব্যবহৃত হারকিউলেস সি-১৩০ বিমানটি আরো একটি ভয়াবহ আগুন সামাল দেয়ার জন্যে ছুটে গেলে অস্ট্রেলিয়ার স্নোয়ি মাউনটেইন্সের কাছে গিয়ে বিধ্বস্ত হয়। বিমান পরিবহন তদন্তকারিরা পুলিশের সঙ্গে প্রমাণ সংগ্রহ করার জন্য ঘটনাস্থলে পৌঁছানোর আগে জায়গাটি নিরাপদ রাখাতে বিশেষজ্ঞরা কাজ করছে ।

কর্তৃপক্ষ জানায়, ৪২, ৪৩ ও ৪৫ বছর বয়সী তিন আরোহীর কেউই বেঁচে নেই। তাদের মৃত্যুতে এই নিয়ে অস্ট্রেলিয়ার গত সেপ্টেম্বর থেকে এ পর্যন্ত দাবানলে মৃতের সংখ্যা ৩২-এ পৌঁছলো। নিউ সাউথ ওয়েলসে সবচেয়ে ভয়াবহ তাপ থাকায় প্রদেশটির জরুরি ব্যবস্থাপনা মন্ত্রী ডেভিড ইলিয়ট এলাকাটিকে ‘ইতিহাসের সবচেয়ে অন্ধকারাচ্ছন্ন গ্রীষ্ম’ ঘোষণা করেছেন।

ঢাকা, ২৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।