অস্ট্রেলিয়ায় মধ্যাকাশে দুই প্লেন মুখোমুখি, নিহত ৪


Published: 2020-02-19 17:59:30 BdST, Updated: 2020-04-06 13:42:13 BdST

লাইভ ডেস্কঃ অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরের আকাশে দুটি প্লেনের মধ্যে মুখোমুখি আঘাতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুটি প্লেনই বিধ্বস্ত হয়ে চার জনের মৃত্যু হয়েছে।

বুধবার স্থানীয় সময় বেলা ১১টা ৩০মিনিটের দিকে প্লেন দুটি বিধ্বস্ত হওয়ার সংবাদ পেয়ে উদ্ধারকারী বাহিনী ঘটনাস্থলে ছুটে যায়।

দুর্ঘটনাকবলিত একটি প্লেন ছিল মেলবোর্নের প্রতিষ্ঠান মুরাব্বিন এভিয়েশন সার্ভিসেসের এবং আরেকটি ছিল বিচক্রাফট ট্রাভেল এয়ারের। দুটি প্লেনেরই আকাশে ওড়ার অনুমোদন ছিল।

পুলিশের পক্ষ হতে জানানো হয়েছে, ছোট প্লেন দুটিতে দুজন করে আরোহী ছিলেন। ম্যাঙ্গালোর শহরের অদূরে একটি অস্ত্রাগারের পাশে ‘সশস্ত্র বাহিনীর বিস্ফোরক জোন’ বলে পরিচিতি এলাকার আকাশে এই দুর্ঘটনাটি ঘটেছে। তবে এই দূর্ঘটনার কি তা বিস্তারিত এখনো জানা সম্ভব হয়নি।

স্থানীয় পুলিশ পরিদর্শক পিটার কোগের সংবাদমাধ্যমকে জানান, বিধ্বস্ত হওয়া ওই দুই প্লেনে কারা ছিল সে বিষয়টি আমরা এখন পর্যন্ত নিশ্চিত হতে পারিনি। তবে একটি প্রশিক্ষণ প্লেন বলে জানা গেছে, অর্থাৎ নিহতদের মধ্যে একজন প্রশিক্ষক ও একজন প্রশিক্ষণার্থী ছিলেন বলে ধরা যাচ্ছে।

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।