করোনা মোকাবেলায় ভারতজুড়ে কারফিউ জারি


Published: 2020-03-19 21:32:25 BdST, Updated: 2020-03-31 13:49:13 BdST

লাইভ ডেস্কঃ সারা বিশ্বে এখন এইটাই আতঙ্ক বিরাজ করছে করোনা আতঙ্ক। আর এই করোনা মোকাবেলা করার জন্যই ভারতে দেশব্যাপী জনতা কারফিউ ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা ভাইরাস নিয়ে বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৮ টায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেন তিনি।

ভাষণে মোদি ভারতীয়দের উদ্দেশ্যে বলেন, রবিবার সকাল-সন্ধ্যা জনতা কারফিউ পালন করুন। এইদিন কেউ সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত বাড়ি থেকে বের হবেন না। এরপর তিনি সকলের প্রতি কারফিউয়ের এ খবর দেশব্যাপী ছড়িয়ে দেয়ার আহবান জানান।

তিনি আরও জানান, আপনারা যারা আমার ভাষণ শুনছেন সবাই ১০ জনকে ফোন করে কারফিউয়ের কথা জানিয়ে দিন। এর পূর্বে তিনি করোনা মোকাবেলায় সাধারণ মানুষের উদ্দেশ্যে বক্তব্য দেন। এতে ৬০ বছরের বেশি বয়স্কদের ঘর থেকে না বের হওয়ার জন্য আহবান জানান তিনি।

মোদি আরও বলেন, ভারত এখন গভীর সংকটে রয়েছে। গোটা বিশ্বে এখন বিশ্বযুদ্ধের থেকেও ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। তাই ১৩০ কোটি ভারতীয়ের থেকে কিছু চাই আমি। আপনাদের থেকে আগামি কয়েক সপ্তাহ চাই। আপনারা এই সময়ে ঘর থেকে বের হবেন না।

খুব বেশি গুরুত্বপূর্ন কাজ না থাকলে ঘর থেকে বের হওয়ার চেষ্টা করবেন না। সরকারি সেবার সঙ্গে যারা যুক্ত তারা সক্রিয় থাকুন। এছাড়াও বাকি সবাইকে বাড়িতে অবস্থান করতে বলেন তিনি।

ঢাকা, ১৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।