এবার মক্কা, মদিনাতেও নামাজ স্থগিত!


Published: 2020-03-20 11:53:11 BdST, Updated: 2020-03-31 11:48:37 BdST

লাইভ ডেস্কঃ করোনার ক্রমবর্ধমান হুমকির মুখে সারা দেশে সব মসজিদে নামাজ আদায় স্থগিত ঘোষণার পর এবার পবিত্র কাবার মসজিদ আল হারাম ও মসজিদে নববিতেও নামাজ স্থগিত করেছে সৌদি আরব। ২০ মার্চ, শুক্রবার তুরস্কভিত্তিক আন্তর্জাতিক সংবাদসংস্থা আন্দালু এজেন্সির প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করে।

জেনারেল প্রেসিডেন্সি অব মক্কা’স গ্র্যান্ড মস্ক অ্যান্ড দ্য প্রফেট’স মস্ক ইন মদিনার মুখপাত্র হানি বিন হোসনি হায়াদারের বরাত দিয়ে সৌদি সরকারের সংবাদ সংস্থা এসপিএ জানায়, করোনা প্রতিরোধে কর্তৃপক্ষ, স্বাস্থ্য বিভাগ ও নিরাপত্তা বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার থেকে কাবা ও মসজিদে নববীতে জনসমাগম ও নামাজ স্থগিত রাখা হয়েছে।

এর আগে কাবার মসজিদ আল হারাম ও মদিনার মসজিদে নববি ছাড়া দেশের বাকি সব মসজিদে জামাতে নামাজ আদায়স্থগিত করে সৌদি আরব। গতকাল পর্যন্ত সৌদি আরবে ২৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এরই মাঝে বিশ্বের ১৬০টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। বাংলাদেশে রাজনৈতিক, ধর্মীয়সহ সব ধরনের গণজমায়েত বন্ধ করা হচ্ছে। করোনা রোধে আমাদের আরো বেশি সচেতন ও সাবধান হতে হবে।

ঢাকা, ২০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।