বিশ্বে ১০৫৪০ জনের মৃত্যু, রেকর্ড পরিমাণ মৃত্যু ইতালিতে!


Published: 2020-03-21 11:07:27 BdST, Updated: 2020-04-02 10:05:09 BdST

লাইভ প্রতিবেদকঃ বিশ্বে মহামারী আকার ধারন করা করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৬২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৩২ জনে।

এছাড়াও এ রোগী শনাক্ত হয়েছেন ৫ হাজার ৯৮৬ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ২১ জন। ওয়ার্ল্ডওমিটার থেকে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

১৯ মার্চ করোনায় মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়িয়ে যায় ইতালি। সেদিন দেশটিতে প্রাণ হারিয়েছিলেন ৪২৭ জন করোনা আক্রান্ত রোগী। বৃহস্পতিবার পর্যন্ত সেটাই ছিল যেকোনও দেশের জন্য একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

জানা গেছে, ইউরোপের দেশটিতে এখনও ৩৭ হাজার ৮৬০ জন হাসপাতালে চিকিৎসাধীন। এদের মধ্যে অন্তত ২ হাজার ৬৫৫ জনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া সুস্থ হয়েছেন প্রায় ৫ হাজার ১২৯ জন।

ইতালির প্রদেশ লুম্বারদিয়ায় মৃতের শতকরা হার ৬৭ ভাগ। দেশটিতে নারীদের তুলনায় বেশি মারা যাচ্ছেন পুরুষরা। পুরুষ ও নারীদের মৃতের শতকরা হার পুরুষ ৬২ ভাগ ও নারী ৩৮ ভাগ।

ইতালিতে চিকিৎসা দিতে গিয়ে এখন পর্যন্ত ১৩ চিকিৎসক করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ।

যখন প্রতিবেদনটি লেখা হচ্ছে সেই পর্যন্ত এ রোগে সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা দুই লাখ ৫৬ হাজার ৮০২ এবং মারা গেছেন ১০ হাজার ৫৪০ জন। শুধু চীনেই আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৯৬৭ এবং মারা গেছেন তিন হাজার ২৪৮ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় নভেল করোনা ভাইরাস। এরপর এ ভাইরাসে বিশ্বের ১৭৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পরে।

ঢাকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।