যুক্তরাষ্ট্রে করোনায় এক বাংলাদেশি নারীর মৃত্যু


Published: 2020-03-24 11:29:40 BdST, Updated: 2020-04-09 04:08:41 BdST

লাইভ ডেস্কঃ বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু সাড়ি দীর্ঘ হচ্ছে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এ ভাইরাসে মারা গেছেন এক বাংলাদেশি নারী। মঙ্গলবার দেশটির কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ১৪৫ জন এবং প্রাণ হারিয়েছেন ৫৮২ জন।

বাংলাদেশে এ ভাইরাসে মারা গেছেন তিনজন। নতুন করে আক্রান্ত ৬ জনের মধ্যে তিনজন নারী ও তিনজন পুরুষ। দেশে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৩।

করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১ হাজার ১৭১ জনে। নতুন করে সাত জন মারা যাওয়ায় দেশটিতে মোট মৃতের সংখ্যা ৩ হাজার ২৭৭ জন।

ইতালিতে এ ভাইরাস শনাক্ত হয়েছে ৬৩ হাজার ৯২৭ জনের শরীরে। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭৭ জনে।

বিশ্বব্যাপী ৩ লাখ ৭৮ হাজার ৮৫৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৬ হাজার ৫১৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ২ হাজার ৬৯ জন।

আক্রান্তদের মধ্যে ২ লাখ ৬০ হাজার ২৭৬ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ২ লাখ ৪৮ হাজার ২১৪ জনের অবস্থা স্থিতিশীল এবং ১২ হাজার ৬২ জনের অবস্থা আশঙ্কাজনক।

ঢাকা, ২৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।