ভাড়ী হচ্ছে মৃত্যু মিছিল, ইতালিতেই ৬০৭৭ জন!


Published: 2020-03-24 12:02:49 BdST, Updated: 2020-04-09 03:17:52 BdST

লাইভ ডেস্কঃ বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে বিশ্বের আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৫২৯ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৫৪ জনে। এরমধ্যে শুধু ইতালিতেই ৬ হাজার ৭৭ জন মারা গেছেন। মঙ্গলবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্যই জানিয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে দেয়া হয়েছে, বিশ্বে মোট ৩ লাখ ৮১ হাজার ৫২৯ জন আক্রান্ত রোগীর মধ্যে বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ২ লাখ ৬২ হাজার ৫৪৬ জন। এরমধ্যে ১২০৬২ জনের অবস্থা আশঙ্কাজনক। আক্রান্তদের মধ্যে বাকি ১ লাখ ২ হাজার ৪২৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং মারা গেছেন ১৬ হাজার ৫৫৪ জন।

করোনার উৎপত্তিস্থল চীন হলেও সবচেয়ে বেশি মারা গেছে ইতালিতে। দেশটিতে ৬৩৯২৭ জন আক্রান্তের মধ্যে ৬০৭৭ জন মারা গেছেন। ইতালির পরে স্পেনে আক্রান্ত হয়েছেন ৩৫১৩৬ জন যার মধ্যে মারা গেছেন ২৩১১ জন। অন্যদিকে, ইরানে আক্রান্ত হয়েছেন ২৩৪৯ জন, মারা গেছেন ১৮১২ জন। এছাড়া মৃত্যুর সংখ্যা বাড়ছে যুক্তরাষ্ট্র, জার্মানি, ফ্রান্স ও যুক্তরাজ্যে।

গত বছরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। প্রায় প্রতিদিনই নতুন নতুন দেশ থেকে করোনা আক্রান্ত রোগীর তথ্য জানানো হচ্ছে। সবশেষ তথ্যানুযায়ী ভাইরাসটি এরইমধ্যে বাংলাদেশসহ বিশ্বের ১৯৫টি দেশে ছড়িয়েছে।

এদিকে, দেশে করোনায় আক্রান্ত হয়ে আরেকজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো তিনজনে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ জন। এদের মধ্যে তিনজন নারী ও তিনজন পুরুষ। দেশে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৩।

ঢাকা, ২৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।