করোনার মৃত্যু মিছিলে ১৯ হাজার ছুঁই ছুঁই!


Published: 2020-03-25 10:06:28 BdST, Updated: 2020-04-09 03:45:11 BdST

লাইভ ডেস্কঃ বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু সাড়ি দীর্ঘ হচ্ছে। এরই মধ্যে বিশ্বের ১৯৭ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। দ্রুত ছড়িয়ে পড়া প্রাণঘাতী এ ভাইরাসে (কোভিড-১৯) মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৯২ জনে।

২৫ মার্চ সকাল সাড়ে ৮টা পর্যন্ত এ ভাইরাসে বিশ্বব্যাপী ৪ লাখ ২২ হাজার ৬১৩ জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

প্রতিবেদনে বলা হয়, আক্রান্তদের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন। করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে। দেশটিতে নতুন করে আরও ৪৭ জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ২১৮। অপরদিকে করোনায় আকান্ত হয়ে মারা গেছে ৩ হাজার ২৮১ জন।

বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মারা গেছে ইতালিতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৭৪৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। ফলে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ৬ হাজার ৮২০ জন। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ২৪৯ জন। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬৯ হাজার ১৭৬। ইউরোপের দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮ হাজার ৩২৬ জন।

গত বছরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। এ ভাইরাসের আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে ৭৭৫, স্পেনে ২৯৯১, জার্মানিতে ১৫৯, ইরানে ১৯৩৪, ফ্রান্সে ১১০০, সুইজারল্যান্ডে ১২২, দক্ষিণ কোরিয়ায় ১২০, ৪২২ , অস্ট্রেলিয়ায় ৮, মালয়েশিয়ায় ১৬, নেদারল্যান্ডে ২৭৬, কানাডায় ২৬, জাপানে ৪৩, পাকিস্তানে ৭, থাইল্যান্ডে ৪, সিঙ্গাপুরে ২, ভারতে ১০, হংকংয়ে ৪ ও সৌদি আরবে একজনের মৃত্যু হয়েছে।

এদিকে, বাংলাদেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৬ জন ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৯। এখন পর্যন্ত চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে এবং ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট- আইইডিসিআর।

ঢাকা, ২৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।