আইসোলেশন সেন্টার হবে হায়দরাবাদের স্টেডিয়াম


Published: 2020-03-26 14:45:15 BdST, Updated: 2020-04-09 02:31:42 BdST

স্পোর্টস ডেস্কঃ করোনা মোকাবিলা করার লক্ষে মঙ্গলবার কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনস স্টেডিয়ামকে জরুরি প্রয়োজনে মেডিকেল সেন্টার হিসেবে ব্যবহারের প্রস্তাব দিয়েছিলেন সৌরভ গাঙ্গুলি। করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার প্রদানের জন্য প্রয়োজনের ইডেনে ডর্মিটরি এবং ইনডোর ব্যবহারের কথাই বলেছেন গাঙ্গুলি।

তার এই প্রস্তাবের পরিপ্রেক্ষিতে পরদিন প্রস্তাব এলো হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) পক্ষ থেকে। জরুরি অবস্থার সৃষ্টি হলে হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামকে আইসোলেশন সেন্টার হিসেবে ব্যবহার করার কথা জানিয়েছে এইচসিএ।

এই প্রস্তাব জানিয়ে তেলেঙ্গানা প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাওকে চিঠি পাঠিয়েছেন এইচসিএর সেক্রেটারি বিজয়ানন্দ। ওই চিঠিতে বিজয়ানন্দ উল্লেখ করেন, স্টেডিয়ামটিতে ৪০টি বড় বড় কক্ষ রয়েছে। যেগুলোকে চাইলে আইসোলেশন ওয়ার্ড হিসেবে ব্যবহার করা যেতে পারে।

এইচসিএ প্রেসিডেন্ট মোহাম্মদ আজহারউদ্দিনের পক্ষ থেকে দেওয়া চিঠিতে বিজয়ানন্দ লিখেছেন, ‘এইচসিএ প্রেসিডেন্ট মোহাম্মদ আজহারউদ্দিন এবং অ্যাপেক্স কাউন্সিলের সকল সদস্যদের পক্ষ থেকে আমি জানাতে চাই যে, আপনাদের সঙ্গে সহমত হওয়ার লক্ষ্যে, প্রয়োজনে রাজীব গান্ধী স্টেডিয়ামের সকল সুবিধাদি আইসোলেশন সেন্টার হিসেবে ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।’

চিঠিতে তিনি আরও লিখেছেন, ‘এমন সংকটময় মুহূর্তে আমাদের নৈতিক দায়িত্ব এখন সকলে মিলে এগিয়ে আসা। স্টেডিয়ামে বড় বড় যে ৪০টি কক্ষ রয়েছে সেগুলোকে ভাইরাস আক্রান্ত মানুষদের সেবার কাজে ব্যবহার করা যায়।

এছাড়াও চাইলেই অনেক বড় পার্কিং এরিয়াও ব্যবহার করা যাবে। করোনার ভাইরাসের বিরুদ্ধে এই লড়াইয়ে অবদান রাখতে পারলে আমরা অনেক খুশি হবো।’

ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।