হোম কোয়ারেন্টিনে মালয়েশিয়ার রাজা-রানি


Published: 2020-03-28 22:03:43 BdST, Updated: 2020-05-30 04:25:35 BdST

লাইভ ডেস্কঃ সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতি করোনা ভাইরাস। এবার এই ভাইরাস মালয়েশিয়ার রাজপ্রাসাদে (ইস্তানা নেগারা) হানা বসিয়েছে। ইতোমধ্যে সেখানকার ৭ কর্মী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে রাজপ্রাসাদের সূত্রে জানা গেছে। জানা যায় এ ঘটনার পরেই দেশটির রাজা ও রানি দুজনেই ‘হোম কোয়ারেন্টিনে’ অবস্থান নিয়েছেন।

দেশটির রাজা সুলতান আবদুল্লাহ সুলতান আহমদ শাহ এবং তাঁর স্ত্রী রানি টুঙ্কু আজিজাহ আমিনাহ মাইমুনাহ ইস্কান্দারিয়াহর করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে তবুও সতর্কতা হিসেবে ১৪ দিনের ‘হোম কোয়ারেন্টিনে’ রাখা হয়েছে বলে রাজপ্রাসাদের এক বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

আরেকদিকে, রাজপ্রাসাদের সংক্রমিত ৭ কর্মীকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে কর্মকর্তারা জানান, তাঁরা এই সংক্রমণের উৎস জানার চেষ্টায় রয়েছেন। কর্মীরা করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার পরে জীবাণুনাশক স্প্রে করে গোটা রাজপ্রাসাদকে পরিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, মালয়েশিয়ায় করোনাভাইরাসে সর্বশেষ মৃতের সংখ্যা ২৬ জনে দাঁড়িয়েছে। নতুন ১৩০ জনসহ আক্রান্ত হয়েছেন দুই হাজার ১৬১ জন। চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন ২৫৯ জন।

ঢাকা, ২৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।