দিল্লিতে তাবলিগ জামাতের ৬ জনের মৃত্যু


Published: 2020-03-31 12:33:54 BdST, Updated: 2020-05-29 09:17:18 BdST

লাইভ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। এদিকে করোনা ভাইরাসের ছোবলে ভারতের রাজধানী দিল্লির একটি মসজিদে তাবলিগ জামাতে অংশ নেয়া ৬ জনের মৃত্যু হয়েছে। ৩০ মার্চ তেলেঙ্গানার বিভিন্ন হাসপাতালে তাদের মৃত্যু হয়।

এর আগে কাশ্মীরের শ্রীনগরেও একজনের মৃত্যু হয়, তিনিও ওই জমায়েতে অংশ নিয়েছিলেন। গত ১ থেকে ১৫ মার্চের মধ্যে দিল্লির ওই মসজিদে অন্তত ২ হাজার মানুষের সমাগম হয়েছিল। দিল্লিতে ওই মসজিদে শুধু ভারত থেকেই নয়; সৌদি আরব, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কিরগিজিস্তান থেকেও অনেকে অংশ নিয়েছিলেন। ওই তাবলিগ জামাতে অংশ নেয়া ৩ শতাধিক মানুষকে দিল্লির বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়। তারা এখন হাসাপতালে আইসোলেশনে রয়েছেন।

মহামারি করোনা ভাইরাস ভয়াবহ সংক্রামক হওয়ায় মসজিদের ওই জামাতের মাধ্যমে ভাইরাসটি ভারতজুড়ে ব্যাপক হারে মানুষকে সংক্রমিত করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জমায়েতে অংশ নেয়া ১৭৫ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ২ হাজার মানুষকে। দেশটিতে এই প্রথম এক স্থান থেকে এত মানুষের করোনা পরীক্ষা করানো হয়েছে।

বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৭ হাজার ৮১৫ জন। এখন পর্যন্ত এ ভাইরাস শনাক্ত হয়েছে ৭ লাখ ৮৫ হাজার ৭৭৭ জনের শরীরে। আর সুস্থ হয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৬০৭জন। বর্তমানে চিকিৎসাধীন ৫ লাখ ৮২ হাজার ৩৫৫ জন। এদের মধ্যে ৫ লাখ ৫২ হাজার ৮৬৭ জনের অবস্থা স্থিতিশীল এবং ২৯ হাজার ৪৮৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

ঢাকা, ৩১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।