করোনা: মক্কা-মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ জারি


Published: 2020-04-02 21:27:35 BdST, Updated: 2020-06-03 08:24:44 BdST

লাইভ ডেস্কঃ প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সৌদি আরবের পবিত্র নগরী মক্কা ও মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ ঘোষণা করেছে দেশটির সরকার। বৃহস্পতিবার থেকে এ কারফিউ কার্যকর হবে।

এর পূর্বে এই দুই নগরীসহ দেশটির বিভিন্ন প্রদেশে ২১ দিনের আংশিক কারফিউ জারি করা হয়। তবে সেই কারফিউ বিকাল ৩টায় শুরু হয়ে সকাল ৭টা পর্যন্ত চলছে। অর্থাৎ দিনের ১৬ ঘণ্টা কারফিউ জারি ছিল। কিন্তু এই প্রথম দেশটিতে ২৪ ঘণ্টার কারফিউ জারি করা হলো।

বিষয়টি নিশ্চিত করে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক টুইট বার্তায় নোটিশ আকারে জানিয়েছে। এর পূর্বে এই পবিত্র নগরীদ্বয়ের কিছু এলাকায় বেশ কড়াকড়ি জারি করা হয়েছিল। এই নোটিশের ফলে পুরো মক্কা এবং মদিনা নগরী দিনব্যাপী কারফিউর আওতায় চলে আসল।

প্রসঙ্গত, প্রাণঘাতী এই ভাইরাসে সৌদি আরবে এ পর্যন্ত ১৮৮৫ জন আক্রান্ত হয়েছেন। সেই সঙ্গে ২১ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে কয়েকজন বাংলাদেশি প্রবাসীও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে সংবাদ প্রকাশিত হয়েছে।

ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।