মার্কিন যুক্তরাষ্ট্রে ভয়াল থাবা, একদিনে ১৪৮০ জনের প্রাণহানি


Published: 2020-04-04 10:29:23 BdST, Updated: 2020-05-30 04:10:16 BdST

লাইভ ডেস্ক: করোনাভাইরাসের ভয়াল থাবায় হানা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। প্রতিদিনই বাড়ছে প্রাণহানির সংখ্যা। মৃত্যুর মিছিল দীর্ঘ থেকে দীর্ঘ হচ্ছে । লাগামহীন ভাবে বেড়েই চলছে এক রাজ্য থেকে অন্য রাজ্যে এই সংখ্যা। বাড়ছে রেকর্ড। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৮০ জন। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের এক প্রতিবেদনে এমনটি দাবী করা হচ্ছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে নিউ ইয়র্ক সিটিতে। রাজ্যটিতে এ পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৯৩৫ জনের বেশী লোক। তবে এর প্রকৃত সংখ্যা কেউ জানেনা। যা নাইন ইলেভেনের টুইন টাওয়ারে সন্ত্রাসী হামলায় মৃতের সংখ্যাকে ছাড়িয়ে গেছে। ওই হামলায় নিউ ইয়র্কে ২ হাজার ৭শ জন নিহত হয়েছিলেন।

সংশ্লিস্টরা জানিয়েছেন যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৭ হাজার ১৬১ জন। মারা গেছেন ৭ হাজার ৪০৬ জন। এই সংখ্যা কোথায় গিয়ে দাঁড়ায় এটা কেউ নিশ্চিত ভাবে বলতে পারে না।

ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।