চীনে জাতীয় শোক দিবস পালন


Published: 2020-04-05 14:58:28 BdST, Updated: 2020-05-30 04:03:03 BdST

চীন প্রতিবেদকঃ বর্তমানে সারা বিশ্বে এক আতঙ্কের নাম করোনাভাইরাস। চলমান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যাক্তিদের স্মরণে চীনে শনিবার পালিত হয়েছে জাতীয় শোক দিবস। শোক দিবস উপলক্ষে তিন মিনিট নীরবতা পালন ও আলোচলনা সভা করেছে বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাস।

শোক দিবস উপলক্ষে বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাস করোনাভাইরাসে মৃতদের প্রতি শোক প্রকাশে সংহতি জানিয়ে চীনে ও বিদেশে সব চীনা দূতাবাস এবং কনস্যুলেটে অফিসের সাথে মিল রেখে সকাল ১০ টায় একযোগে দূতাবাসের দোয়েল হলে তিন মিনিট নীরবতা পালন ও আলোচলনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, মান্যবর রাষ্ট্রদূত মাহবুবুজ্জামান, দূতাবাসের উপপ্রধান মাসুদুর রহমান, প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল এস. এম. মাহবুবুল আলম, কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মদ মনসুর উদ্দীন, প্রথম সেক্রেটারি খাইরুল বাসারসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত এইচ.ই. মাহবুব উজ জামান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেনের চীনের স্টেট কাউন্সিলর ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বরাবর পাঠানো দেশটির নাগরিক এবং সরকারের প্রতি সমবেদনা ও সংহতি পত্র পাঠ করেন।

উল্লেখ্য, গত শুক্রবার চীনের স্টেট কাউন্সিলর এবং পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই কে লিখা একটি পত্রের মাধ্যমে বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ. কে. আবদুল মোমেন এ সমবেদনা ও সংহতি জানিয়েছেন।

ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএইচটি//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।