মক্কায় একদিনে করোনা আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড


Published: 2020-05-18 13:37:56 BdST, Updated: 2020-06-05 11:27:16 BdST

লাইভ ডেস্কঃ মহামারী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে সৌদি আরবে আরও ২ হাজার ৭৩৬ জন আক্রান্ত হয়েছেন। একদিনে আক্রান্তের মধ্যে সর্বোচ্চ সংখ্যা মক্কা-মুকাররমায়। আর সবচেয়ে কম শনাক্ত হয়েছে জাহারান অঞ্চলে।

রোববার সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানায়, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মক্কা-মুকাররমায় ৫৫৭ জন। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে রাজধানী রিয়াদ ও মদিনা-মুনাওয়ারায়। রিয়াদে ৪৮৮ ও মদিনায় ৩৯২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এ ছাড়া বন্দরনগরী জেদ্দায় ৩৫৭ জন, দাম্মামে ২৮৬, আল হুফুফে ১৪৯, আল জুবাইলে ১৪৯, তায়েপে ৮১, আল খোবারে ৫১, ক্বাতিপে ২৪, তাবুকে ১৮ ও জাহারানে ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। সব মিলিয়ে দেশটিতে একদিনে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭৩৬ জন।

এদিকে আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসে দেয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত দেশটিতে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৫৪ হাজার ৭৫২ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ১০ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৩১২ জনে।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬ জন। মোট সুস্থের সংখ্যা ২৫ হাজার ৭২২ জন। হাসপাতালে ও হোম কোয়ারেন্টিনে চিকিৎসাধীন ২৮ হাজার ৭১৮ জন। এদের মধ্যে ২০২ জনের অবস্থা আশঙ্কাজনক।

ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।