বিশ্বে করোনার মৃত্যু মিছিল ৩ লাখ ২০ হাজার ছাড়াল


Published: 2020-05-19 11:20:26 BdST, Updated: 2020-06-06 00:42:00 BdST

লাইভ ডেস্কঃ কিছুতেই যেন থামছে না প্রাণঘাতি করোনার তাণ্ডব। বেড়েই চলেছে এতে আক্রান্ত মৃত্যুর সংখ্যা। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা প্রায় ৪৯ লাখ। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৩ লাখ ২০ হাজারের বেশি মানুষ।

মঙ্গলবার সকালে ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ লাখ ২০ হাজার ১৩০ জনের এবং আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৯১ হাজার ৪২৯ জন। আর এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লাখ ০৭ হাজার ৪২৩ জন।

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার তালিকায় সবার উপরের অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৯১ হাজার ৯৮১ জন। আর আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ২৯৪ জন। মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪ হাজার ৭৯৬ জন। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৬ হাজার ৪০৬ জন।

এরপরেই আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। যদিও দেশটি প্রথমদিকে করোনা প্রতিহত করে উদাহরণ সৃষ্টি করেছিল, কিন্তু হঠাৎ করেই করোনা ছড়িয়ে পরে। মঙ্গলবার সকাল পর্যন্ত রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯০ হাজার ৬৭৮ জন। তবে মৃতের সংখ্যা তুলনামূলকভাবে কম, ২ হাজার ৭২২ জন।

করোনায় মৃত্যুর দিক দিয়ে যুক্তরাজ্যের পরের অবস্থানে আছে ইতালি। এখন পর্যন্ত ইতালিতে মারা গেছেন ৩২ হাজার ০৭ জন। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৫ হাজার ৮৮৬ জন। মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে মারা গেছে ২৮ হাজার ২৩৯ জন ও আক্রান্ত ১ লাখ ৭৯ হাজার ৭২৯ জন।

ঢাকা, ১৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।