করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন জর্জ ফ্লয়েড


Published: 2020-06-04 11:56:04 BdST, Updated: 2020-07-06 04:31:34 BdST

লাইভ ডেস্কঃ প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন যুক্তরাষ্ট্রে নিহত কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড। বুধবার তার চূড়ান্ত ময়নাতদন্তের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। খবর এনবিসি নিউজ।

হেনেপিন কাউন্টি মেডিকেল এক্সামিনারস অফিস থেকে প্রকাশিত ২০ পৃষ্টার ময়নাতদন্ত রিপোর্টে এসব তথ্য জানানো হয়। প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, গত ৩ এপ্রিল করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছিল জর্জ ফ্লয়েডের। তবে ফ্লয়েডের মৃত্যুতে করোনার প্রভাব ছিল এমন কোনও প্রমাণ মেলেনি।

প্রসঙ্গত, গত ২৫ মে সন্ধ্যায় প্রতারণার অভিযোগে পুলিশ জর্জ ফ্লয়েডকে গ্রেফতার করে। এসময় এক পুলিশ কর্মকর্তা রাস্তায় মাটিতে ফেলে হাঁটু দিয়ে গলা চেপে ধরেন জর্জের। এক ভিডিও ফুটেজে দেখা যায়, জর্জ ফ্লয়েড নিঃশ্বাস না নিতে পেরে কাতরাচ্ছেন এবং বারবার একজন শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তাকে বলছেন, ‘আমি নিঃশ্বাস নিতে পারছি না।’

এই ঘটনার ভিডিও ভাইরাল হয়। প্রতিবাদে রাস্তায় নেমে আসে হাজার হাজার মানুষ। ৯ দিন ধরে যুক্তরাষ্ট্রে এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ চলমান রয়েছে।

ঢাকা, ০৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।