আবারো ইরানের পারমাণবিক স্থাপনায় বিস্ফোরণ


Published: 2020-07-06 19:17:32 BdST, Updated: 2020-08-04 11:37:19 BdST

লাইভ ডেস্কঃ ধারাবাহিকভাবে গত এক সপ্তাহ ধরে ইরানের পরমাণু ও সামরিক স্থাপনাসহ একাধিক স্থাপনায় বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে ইরানের কর্মকর্তারা এ দুর্ঘটনার জন্য সাইবার নাশকতাকে দায়ী করছেন। তারা দৃশ্যত ইসরায়েলের দিকে ইঙ্গিত করেছেন।

গত কয়েক সপ্তাহ ধরে ইরানের পরমাণু ও সামরিক স্থাপনাসহ একাধিক স্থাপনায় বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও বিস্ফোরণ ও আগুনের কারণ নিয়ে মুখ খুলছেন না দেশটির কর্মকর্তারা। পারচিন মিলিটারি কমপ্লেক্সের কাছে বিস্ফোরণের ছয় দিন পর নাতানজের পারমাণবিক স্থাপনায় বিস্ফোরণের ঘটনা ঘটল। খবর বিবিসির

তবে ইরানের কর্মকর্তারা এ দুর্ঘটনার জন্য সাইবার নাশকতাকে দায়ী করছেন। তারা দৃশ্যত ইসরায়েলের দিকে ইঙ্গিত করেছেন। ইরানি কর্মকর্তারা বলেছেন, তারা বিশ্বাস করেন এটি সাইবার অ্যাটাকের ঘটনা, তবে তারা কোনো প্রমাণ উপস্থাপন করেননি।

ইরান কর্তৃপক্ষ সেখানে গ্যাস ট্যাংক বিস্ফোরণের কথা জানিয়েছে। কিন্তু বিশ্লেষকরা বলছেন স্যাটেলাইটে তোলা ছবি থেকে দেখা যাচ্ছে যে এর কাছে মিসাইল উৎপাদন কেন্দ্র আছে। রোববার কর্মকর্তারা জানান, দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় শহর আহভাজে একটি বিদ্যুৎ কেন্দ্রের কাছে আগুন লাগার ঘটনা ঘটে। পরে সেখানে বিদ্যুৎ ব্যবস্থা পুনরুদ্ধার হয়েছে।

ঢাকা, ০৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।