ফিলিস্তিন ভূমি জবরদখল মেনে নেবে না ইইউ


Published: 2020-07-15 16:16:30 BdST, Updated: 2020-08-15 12:53:37 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: ফিলিস্তিন ভূমি জবরদখল মেনে নেবে না বলে জানিয়ে দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন।ফিলিস্তিনের পশ্চিমতীর এবং জর্দান উপত্যকা জবরদখলের যে পরিকল্পনা হাতে নিয়েছে ইহুদিবাদী ইসরাইল, তার সম্ভাব্য জবাব দিতে ইউরোপীয় ইউনিয়নের প্রতি আহ্বান জানিয়েছেন ইউরোপের পররাষ্ট্রমন্ত্রীরা।

ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতিবিষয়ক প্রধান জোশেফ বোরেলকে লেখা এক চিঠিতে ইউরোপীয় ইউনিয়নের প্রতি এ আহ্বান জানানো হয়েছে।

ইউরোপীয় ইউনিয়নভুক্ত ১১ দেশের পররাষ্ট্রমন্ত্রীরা দাবি করেছেন, ইসরাইলের এ সংযুক্তিকরণ পরিকল্পনার জবাব প্রস্তুত করার সময় খুব দ্রুত শেষ হয়ে যাচ্ছে।

জোসেফ বোরেলকে লেখা ওই চিঠিতে ফ্রান্স, ইতালি, হল্যান্ড, আয়ারল্যান্ড, বেলজিয়াম, লুক্সেমবার্গ, সুইডেন, ডেনমার্ক, ফিনল্যান্ড, পর্তুগাল ও মালটা রয়েছে।


চিঠিতে মন্ত্রীরা সাফ জানিয়ে দিয়েছেন, ফিলিস্তিনি ভূখণ্ডে দখল করার ব্যাপারে ইসরাইলের এই পরিকল্পনা ইউরোপীয় ইউনিয়ন এবং তার সদস্য দেশগুলোর জন্য গভীর উদ্বেগের বিষয়।


ঢাকা, ১৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।