জো বাইডেনের রানিংমেট হচ্ছেন কৃষ্ণাঙ্গ নারী কমলা হ্যারিস


Published: 2020-08-12 14:45:12 BdST, Updated: 2020-09-25 13:24:58 BdST

ইন্টারন্যাশনাল লাইভ : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে সন্ভাব্য ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন মঙ্গলবার ঘোষণা দিয়েছেন তার ভাইস প্রেসিডেন্ট হচ্ছেন হোয়াইট হাউসের সাবেক প্রতিদ্বন্দ্বী সিনেটর কমলা হ্যারিস।

জো বাইডেনের নির্বাচনী প্রচার অভিযানের সঙ্গী কমলা হ্যারিস হবেন আমেরিকার ইতিহাসে এই শীর্ষ পদে ভিন্ন বণের্র প্রথম নারী। নভেম্বরের নির্বাচনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চ্যালেঞ্জ মোকাবেলায় একজন ডেমোক্র্যাট সঙ্গী খুঁজতে মাসব্যাপী চেষ্টার পরে বাইডেন এই ঘোষণা দেন।


৭৭ বছর বয়সী জো বাইডেন বলেন,“ নির্বাচিত হলে হ্যারিস হবেন আমেরিকার প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট, তিনি হবেন সাধারণ মানুষের জন্য ভয়হীন যোদ্ধা এবং দেশের অন্যতম সরকারী কর্মকর্তা।”

তিনি বলেন, “এই প্রচার অভিযানে তাঁকে আমার সঙ্গী হিসেবে পেয়ে আমি গর্বিত।”

বাইডেনের দুই দশকের জুনিয়র হ্যারিস (৫৫) তরুণ ও নারী ভোটার বিশেষ করে ট্রাম্পের প্রতি রুষ্ট এবং শহরতলীতে বসবাস করেন এমন লোকদের সমর্থন পাবেন।

ক্যালিফোর্নিয়ার সাবেক এটর্নি জেনারেল ভারতীয় বংশোদ্ভুত ভোটের লড়াইয়ে বাইডেনের সঙ্গী হ্যারিস বহুমতের ভোটারদের আকর্ষণ করবেন।

হ্যারিস তৃতীয় প্রেসিডেন্টসিয়াল প্রার্থী, এর আগে ১৯৮৪ ডেমোক্র্যাট দলের প্রার্থী হয়েছিলেন জেরালডিন ফাররাও এবং ২০০৮ সালে রিপাবলিকান সারা পলিন। হিলারী ক্লিনটন প্রথম নারী ২০১৬ সালে প্রেসিডেন্ট প্রার্থী হয়েছিলেন, তিনি ট্রাম্পের কাছে হেরে যান।

হ্যারিসের বাবা ও মা আমেরিকার অভিবাসী। বাবা জ্যামেইকান এবং মা ভারতীয় বংশোদ্ভূত। হ্যারিস প্রথম ক্যালিফোর্নিয়ার কৃষ্ণাঙ্গ নারী এ্যাটর্নি জেনারেল এবং যুক্তরাষ্ট্র সিনেটে দ্বিতীয় কৃষ্ণাঙ্গ নারী এবং দক্ষিণ এশীয়
বংশোদ্ভূত প্রথম নারী।


ঢাকা, ১২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।