পদত্যাগ করলেন ট্রাম্পের করোনাবিষয়ক উপদেষ্টা


Published: 2020-12-01 13:00:57 BdST, Updated: 2021-01-26 11:17:46 BdST

লাইভ ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনে থেকে একের পর এক কর্মকর্তা দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন। এবার পদত্যাগ করলেন ট্রাম্প প্রশাসনের করোনাভাইরাস বিষয়ক উপদেষ্টা স্কট অ্যাটলাস।

মাস্ক পরা ও অন্যান্য ইস্যুতে তিনি বিতর্কিত মন্তব্য করায় তীব্র সমালোচিত হয়েছেন। ফলে ১লা ডিসেম্বর তারিখ উল্লেখ করে তিনি পদত্যাগপত্র পেশ করেছেন। মার্কিন মিডিয়াকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এতে বলা হয়, স্কট অ্যাটলাসের ১লা ডিসেম্বর স্বাক্ষর করা পদত্যাগপত্র দেখতে পেয়েছে ফক্স নিউজ। উল্লেখ্য, জনস্বাস্থ্য এবং সংক্রামক রোগ বিষয়ে তিনি ছিলেন ভীষণভাবে উদাসীন। পদত্যাগপত্রে তিনি লিখেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বিশেষ উপদেষ্টার পদ আমি ত্যাগ করছি।

প্রেসিডেন্ট তাকে যে সম্মান দিয়েছেন তার জন্য তিনি তাকে ধন্যবাদ জানান। একই সঙ্গে প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনের আসন্ন প্রশাসনের জন্য শুভ কামনা করেন।
প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে কাজ করার সময় ভীষণভাবে বিতর্কিত ছিলেন স্কট অ্যাটলাস।

অবশেষে দেশজুড়ে যখন আবার করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, ঠিক সেই সময়ে তিনি পদত্যাগ করলেন। করোনা ভাইরাস বিষয়ে তার অভিজ্ঞতা ও যোগ্যতা নিয়ে জনমনে এবং বিজ্ঞান মহলে তীব্র অসন্তোষ আছে। অক্টোবরে তিনি এক টুইটে লিখেছেন, ‘মাস্ক কাজ করে? না।’ যদিও বিজ্ঞানীরা মাস্ক পরলে করোনা প্রতিরোধে অনেক বেশি কাজ করে বলে প্রমাণিত তথ্য উপস্থাপন করেছেন।

ফলে স্কট অ্যাটলাসের দেয়া ওই টুইট কর্তৃপক্ষ ভুল তথ্য হিসেবে আখ্যায়িত করে বাতিল করে দেয়। এ ছাড়া তিনি রাশিয়ান রাষ্ট্রনিয়ন্ত্রিত টিভি চ্যানেল আরটি’কে একটি সাক্ষাতকার দিয়েছেন। এতে তিনি যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের বিস্তারের যে ভয়াবহতা তাকে অবজ্ঞা করেন। নভেম্বরে কোভিড-১৯ এর বিরুদ্ধে আরোপিত লকডাউন বা অন্যান্য ব্যবস্থার বিরুদ্ধে জনগণকে জেগে উঠার আহ্বান জানান তিনি।

ঢাকা, ০১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।