বর্ষসেরা তরুণ লেখকদের অনুভূতি


Published: 2021-07-25 16:08:46 BdST, Updated: 2021-09-18 03:39:58 BdST

আজাহার ইসলাম: সুপ্ত প্রতিভা লেখনীর ধারায় বিকশিত করার লক্ষ্য নিয়ে চতুর্থ বর্ষে পদার্পণ করেছে তরুণ লেখকদের সংগঠন ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সংগঠনটির সদস্যরা সম্মিলিতভাবে লেখালেখিতে উদ্বুদ্ধ করে চলেছে। সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীতে ২০২০-২১ বর্ষের সেরা লেখক ঘোষণা করা হয়েছে। এতে জায়গা করে নিয়েছে তিন শিক্ষার্থী। তাদের অনুভূতি তুলে ধরেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এর ক্যাম্পাস প্রতিনিধি আজাহার ইসলাম

‘সারাজীবন লেখালেখির সাথেই থাকতে চাই’

মো. বিল্লাল হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম কর্তৃক প্রদত্ত ‘বর্ষসেরা লেখক’ ক্যাটাগরিতে সবগুলো শাখার মধ্যে ‘বর্ষসেরা লেখক’ নির্বাচিত হয়ে নিজেকে সত্যিই সৌভাগ্যবান মনে হচ্ছে। আমার অনুভূতি ভাষায় প্রকাশ করার মত না‌। যখন আমি ফলাফল শুনি তখন তো বিশ্বাসই করতে পারছিলাম না যে আমি প্রথম হয়েছি।

মো. বিল্লাল হোসেন

 

আমার মনে হয় আমার ঐকান্তিক প্রচেষ্টার ফলাফল আমি পেয়েছি। আমি সব সময় স্বপ্ন দেখতাম ভালো কিছুর। আর চেষ্টা করতাম নিজের সর্বোচ্চ দিয়ে লেখাগুলোকে সুন্দর করে সাজানোর। আজ আমার স্বপ্ন পূরণ হয়েছে। তথ্যের সাথে থাকতে আমি খুব পছন্দ করি তাই সারাজীবন লেখালেখির সাথেই থাকতে চাই।

‘সারাজীবন ফোরামের সাথে থাকতে চাই’

ইমরান হুসাইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম একটি ভালোবাসার নাম ও আবেগের সংগঠন। যে সংগঠন থেকে আমার লেখালেখির সূচনা। প্রায় দেড় বছর আমি প্রিয় সংগঠনের সাথে যুক্ত আছি। তারমধ্যে গত এক বছরের লেখালেখিতে বিজ্ঞ বিচারকদের বিবেচনায় আমি বর্ষসেরার তালিকায় নিজের নাম লেখাতে পেরেছি।

ইমরান হুসাইন

 

এটা আমার জন্য অনেক বড় প্রাপ্তি। প্রতিষ্ঠা বার্ষিকীতে অতিথিরা যখন আমার নাম ঘোষণা করলো তখন আমার আনন্দের সীমা ছিলো না। চেষ্টা করেছি নিজের সর্বোচ্চটা দিয়ে কাজ করতে। সকলের দোয়া ও আশীর্বাদে নতুন উদ্যমে এগিয়ে যেতে চাই। প্রিয় সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সাথে সারাজীবন থাকতে চাই।

‘তরুণদের আস্থার জায়গা বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’

মু. সায়েম আহমাদ, ঢাকা কলেজ, ঢাকা: বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম এমন একটি সংগঠন যা তরুণদের আস্থার জায়গা, ভালো লাগার জায়গা। তরুণদের সৃজনশীলতা বৃদ্ধি করাই হচ্ছে সংগঠনটির মূল উদ্দেশ্য। আমি ব্যক্তিগতভাবে এই সংগঠনের প্রতি বিনম্র শ্রদ্ধা ও চির কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ, লেখালেখি সম্পর্কিত আমাকে অনেক কিছু শিখেয়েছে।

মু. সায়েম আহমাদ

 

সেই সাথে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামে গত এক বছরে লেখালেখির মান, প্রাসঙ্গিকতা ও ধারাবাহিকতা বিবেচনা করে বিজ্ঞ বিচারকমণ্ডলী ২০-২১ বর্ষের সেরা লেখক হিসেবে আমাকে মনোনীত করেছেন। যার জন্য আমি সত্যি আনন্দিত এবং গর্বিত। কারণ এটি আমার জীবনে অনেক বড় প্রাপ্তি। ফোরামের নির্দেশনায় ও সকলের দোয়া-ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চাই দূর থেকে বহুদূরে। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম তরুণদের সৃজনশীলতা বৃদ্ধির লক্ষ্যে সাফল্যের ছোঁয়া নিয়ে যুগ যুগ ধরে এগিয়ে যাবে এমনটি প্রত্যাশা।

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।