সাংবাদিক আজহার মাহমুদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা, যবিপ্রবিসাসের নিন্দা


Published: 2019-08-02 23:23:06 BdST, Updated: 2019-08-19 20:34:19 BdST

যবিপ্রবি লাইভঃ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্রাব) সাবেক সাধারণ সম্পাদক অনলাইন নিউজ পোর্টাল ক্যাম্পাসলাইভ ২৪ ডটকম এর এডিটর ইন চীফ আজহার মাহমুদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দিনাজপুরে হয়রানিমূলক মামলা করায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (যবিপ্রবিসাস)।

পাশাপাশি হয়রানিমূলক এই মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (যবিপ্রবিসাস)।

১ আগষ্ট বৃহস্পতিবার যবিপ্রবিসাসের সভাপতি রাসেল আহমেদ ও সাধারন সম্পাদক মোসাব্বির হোসাইন স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

উল্লেখ্য যে, গত ১১ জুলাই ক্যাম্পাসলাইভ ২৪.কম এ হাবিপ্রবি প্রগতিশীল শিক্ষক ফোরামের শীর্ষ নেতৃত্বে জামাত নেতা শিরোনামে একটি নিউজ প্রকাশিত হয়। এতে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরামের নেতৃত্বে থাকা প্রফেসর ড. এসএম হারুন-উর-রশিদের বিরুদ্ধে জামায়াতের বিরুদ্ধ সংশ্লিষ্ট থাকার অভিযোগে পাওনা নিয়ে একটি তথ্যবহুল ও অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে নিউজ পোর্টালিটি।

তার প্রেক্ষিতে গত ১৯ জুলাই বৃহস্পতিবার রাতে প্রফেসর এসএম হারুন-উর-রশিদ বাদি হয়ে ক্রাবের সাবেক সাধারন সম্পাদক ও ক্যাম্পাসলাইভের প্রধান সম্পাদক আজহার মাহমুদের বিরুদ্ধে দিনাজপুর কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। যৌথ বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, ক্রাবের সাবেক সাধারন সম্পাদক আজহার মাহমুদ সত্য প্রকাশে সব সময় নির্ভীক।

ব্যক্তিগত প্রতিহিংসা চরিতার্থ ও হয়রানি করতেই তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়া হয়েছে।

যা সাংবাদিকতার ইতিহাসে এটা জঘন্য ও নিন্দনীয়। অবিলম্বে আজহার মাহমুদের মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার করতে সংশ্লিষ্ট সকলকে আহবান জানিয়েছেন যবিপ্রবিসাস পরিবার।

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।