ইবিতে ৩ বছর পূর্তি উপলক্ষে সংবর্ধনা, সমিতির নিন্দা


Published: 2019-08-21 21:55:22 BdST, Updated: 2019-09-21 08:54:38 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বর্তমান প্রশাসনের তিন বছর পূর্তী উপলক্ষ্যে সংবর্ধনার আয়োজন করেছে বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী। বুধবার প্রশাসন ভবনের তৃতীয়তলার সম্মেলন কক্ষে এ সংবর্ধনা দেওয়া হয়। এদিকে ২১ আগস্ট শোকের দিনে পূর্তি অনুষ্ঠান পালন করায় প্রশাসনকে নিন্দা জানিয়েছেন ইবি কর্মকর্তা সমিতি। সেই সাথে যেসব কর্মকর্তা অনুষ্ঠান পালনে উৎসাহ জুগিয়েছেন তাদেরকেও ভর্ৎসনা করা হয়েছে সমিতির পক্ষ থেকে।

জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকীকরণের রূপকার বর্তমান প্রশাসনের তিন বছর পূর্তি উপলক্ষে সকালে কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষ হতে এক সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে ভিসি প্রফেসর হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ প্রফেসর সেলিম তোহাকে সংবর্ধনা প্রদান করেন বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগন।

এসময় ভিসি ড. রাশিদ আসকারী বক্তব্যের শুরুতে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি ১৫ আগস্ট ও ২১ আগস্টে নিহতদের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন। তিনি বলেন, ২০১৬ সালের ২১ শে আগষ্ট দায়িত্ব গ্রহণের পর হতে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য আমি দিন-রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সবধরণের সহযোগীতার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রনালয় এবং ইউজিসির প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের সকল কৃতিত্বের ভাগীদার করেন ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের। তিনি ভবিষ্যতে সুন্দরভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও উন্নয়ণ কর্মকান্ড পরিচালনার জন্য সকল শ্রেণি-মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

রেজিস্ট্রার (ভারঃ) এস এম আব্দুল লতিফের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য প্রো-ভিসি ড. শাহিনুর রহমান, ট্রেজারার ড. সেলিম তোহা, পরিবহন প্রশাসক প্রফেসর রেজওয়ানুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারঃ) এ কে আজাদ, প্রধান প্রকৌশলী (ভারঃ) আলিমুজ্জামান খান টুটুল, অর্থ ও হিসাব পরিচালক (ভারঃ) মোঃ ছিদ্দিক উল্যা, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারঃ) এ এইচ এম আলী হাসান, প্রধান মেডিক্যাল অফিসার (ভারঃ) ডাঃ এস এম নজরুল ইসলাম, জনসংযোগ অফিসের উপ-পরিচালক (ভারঃ) মোঃ আতাউল হক, সহায়ক কর্মচারী সমিতির সভাপতি মোঃ উকিল উদ্দিন এবং সাধারণ কর্মচারী সমিতির সভাপতি মোঃ আতিয়ার রহমান প্রমুখ।

পরে দুপুর আড়ায়টায় কর্মকর্তা সমিতির নির্বাহী কমিটি জরুরী বৈঠকে বসে। বৈঠকে গৃহিত বিভিন্ন সিদ্ধান্তের মধ্যে ২১ আগস্ট শোকের দিনে পূর্তী অনুষ্ঠান পালন করায় প্রশাসনকে নিন্দা জানানো হয়। সেই সাথে যেসব কর্মকর্তা অনুষ্ঠান পালনে উৎসাহ জুগিয়েছেন তাদেরকেও ভর্ৎসনা করা হয় এবং ভবিষ্যতে এ ধরণের কার্যক্রম থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়।

ঢাকা, ২১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।