ইবির ৪ শিক্ষার্থীকে শাস্তি দেয়া হলো যে কারণে


Published: 2019-08-25 18:14:21 BdST, Updated: 2019-09-21 08:46:51 BdST

ইবি লাইভ: এবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চার শিক্ষার্থী উপযুক্ত শাস্তি পেলেন। তারা বিশ্ববিদ্যালয়ের সম্মান নষ্ট করেছেন। অনৈতিক কাজ করে তাদের সততায় লেপন করেছেন কালি।

কোর্স ফাইনাল পরীক্ষায় নকলের অভিযোগে বিভিন্ন বিভাগের ওই চার শিক্ষার্থীকে শাস্তি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটি।


তাদের মধ্যে দুই শিক্ষার্থীকে যথাক্রমে এক শিক্ষাবর্ষ ও এক সেমিস্টারের সব পরীক্ষা বাতিল এবং অপর দুই শিক্ষার্থীকে এক শিক্ষাবর্ষের পরীক্ষা বাতিল ও পরবর্তী এক শিক্ষাবর্ষে পরীক্ষা দেওয়া থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

জানাগেছে রোববার (২৫ আগস্ট) সকাল ১০টায় অনুষ্ঠিত কমিটির ৫৪তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এনিয়ে ক্যাম্পাস চলছে নানান গুঞ্জন।

শাস্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শাদাব সিপার (১৭০৪০১০)। বাংলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মালিহা বিনতে জাহিদ (১৭৯০৭৫), হাফিজ মোল্লা (১৭৯০৯৬)। গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী গোলজার হোসেন (১৫২০০১৫)।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ লাভলু জানান পরীক্ষা শৃঙ্খলা কমিটির সভাপতি অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্ব করেন। কমিটির সভায় উপস্থিত ছিলেন প্রোভিসি অধ্যাপক ড. শাহিনুর রহমান, ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. আনিছুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন প্রমুখ।

এ নিয়ে নানান আলোচনা ও সমালোচনা চলছে ক্যাম্পাসে।

ঢাকা, ২৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//আরএই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।