ইবি শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে মানববন্ধন


Published: 2019-08-31 18:45:26 BdST, Updated: 2019-09-19 22:46:30 BdST

ইবি লাইভ: নিরাপত্তার দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। শনিবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়, গত বৃহস্পতিবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের বিপুল হোসেন নামের এক শিক্ষার্থীর বাসায় র‌্যাব তল্লাশী অভিযান চালায়। এসময় তাকে ও তার পরিবারকে বিভিন্নভাবে হেনস্তা করা হয়। সে বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। যার প্রতিবাদে ও ক্যাম্পাসের ভিতর-বাহিরে নিরাপত্তা জোরদারের দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তার দাবিতে মানববন্ধন শিক্ষার্থীদের

 

এসময় বক্তব্য রাখেন বাংলা বিভাগের শিক্ষার্থী আলমগীর হোসেন আলো, সিএসই বিভাগের শিশির ইসলাম বাবু, ইংরেজী বিভাগের তৌকির মাহফুজ মাসুদ ও তন্ময় সাহা টনি, আরবী বিভাগের জোবায়ের আল মাহমুদ, আইন বিভাগের ফয়সাল সিদ্দিকী আরাফাত, অর্থনীতি বিভাগের মিজানুর রহমান লালনসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

এসময় বক্তারা বলেন, বর্তমানে ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। বিপুলের বাসায় র‌্যাব কর্তৃক তল্লাশীর ঘটনার সুষ্টু তদন্ত এবং এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করেন তারা। এসময় শিক্ষার্থীরা প্রশাসনকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেন এবং সব শিক্ষার্থীর নিরাপত্তার জোর দাবি জানান।

ঢাকা, ৩১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।