চারুকলায় ব্যবহারিক চায় ইবি শিক্ষার্থীরা


Published: 2019-09-16 17:48:35 BdST, Updated: 2019-10-19 05:15:14 BdST

ইবি প্রতিনিধি: ‘ব্যবহারিক ছাড়া চারুকলা যেন তুলি ছাড়া চিত্রকলা’, ‘শিল্পের সাথে ছলচাতুরি নয়, ব্যবহারিক ছাড়া চারুকলায় ভর্তি নয়’ ইত্যাদি শ্লোগান নিয়ে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় চারুকলা বিভাগে ব্যবহারিক পরীক্ষা নেওয়ার দাবিতে সোমবার সকাল সাড়ে ১০টায় মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল ও প্রশাসন ভবনের সামনে এ মানববন্ধন করে তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, চারুকলার মতো একটি বিশেষায়িত বিভাগে কোনো প্রকার ব্যবহারিক পরীক্ষা রাখা হয়নি যা দেখে অবাক হতে হয়। দেশের চারুকলা বিভাগ রয়েছে এমন সব বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাতে ব্যবহারিক পরীক্ষা নেওয়া হয়। তাহলে ইবিতে কেন নয়?

এ সময় তারা নতুন চালু হওয়া এ বিভাগে মেধাবী ও চিত্রকলায় আগ্রহী শিক্ষার্থীদের ভর্তি নিশ্চিত করতে লিখিত পরীক্ষার পাশাপাশি ব্যবহারিক পরীক্ষা নেওয়ার দাবি জানান। মানববন্ধন শেষে একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

উপাচার্য অধ্যাপক রাশিদ আসকারী বলেন, আমরা অবশ্যয় বাহির থেকে একজন বিশেষজ্ঞ এনে ব্যবহারিক পরীক্ষার মাধ্যমে এ বিভাগে শিক্ষার্থী ভর্তি করবো।

 

ঢাকা, ১৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।