ছাত্রলীগ সভাপতি-সম্পাদক ছাড়াই ইবিতে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন


Published: 2019-09-28 17:58:29 BdST, Updated: 2019-10-20 23:20:03 BdST
ইবি লাইভঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ আনন্দ র্যালি ও শোভাযাত্রা করেছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুর পৌনে দুইটায় এ শোভাযাত্রা বের হয়। তবে শোভাযাত্রায় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে দেখা যায়নি।
 
জানা যায়, ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর  গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে শাখা ছাত্রলীগের একাংশ ক্যাম্পাসে আনন্দ র্যালি বের করে। দলীয় টেন্ট থেকে শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ শেষে আবার দলীয় টেন্টে এসে শেষ হয়।
 
শোভাযাত্রায় নেতৃত্ব দেন একাংশের তৌকির মাহফুজ মাসুদ, জুবায়ের আল মাহমুদ, মিজানুর রহমান লালন, ফয়সাল সিদ্দীকি আরাফাত। এসময় শতাধিক ছাত্রলীগের নেতা-কর্মী বৃষ্টিকে উপেক্ষা করে শোভাযাত্রায় অংশ নেয়।
 
শাখা ছাত্রলীগের সাবেক কমিটির সহ-সম্পাদক আরাফাত বলেন, 'কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী আমরা কেক কাটিনি। রোববার দেশরত্নের ৭৩ তম জন্মদিন উপলক্ষে ক্যাম্পাসে ৭৩ টি বিভিন্ন প্রজাতির চারা রোপন করা হবে।'
 
এদিকে শুক্রবার বাদ জুম্মা দোয়া মাহফিল ও আনন্দ শোভাযাত্রায় ছাত্রলীগের অধিকাংশ নেতা-কর্মীকে দেখা গেলেও সভাপতি-সম্পাদকের  দেখা মেলেনি। সম্প্রতি কেন্দ্র ঘোষিত কোন প্রোগ্রাম বাস্তবায়নে ক্যাম্পাসে তাদের দেখা যায় না। সর্বশেষ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেন্দ্র ঘোষিত আনন্দ র্যালী ও শোভাযাত্রাতেও তারা অংশ নেয়নি।
 
শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম এবিষয়ে বলেন, 'আমার সেমিস্টার পরীক্ষা থাকায় এবং সভাপতি ঢাকায় অবস্থান করায় শোভাযাত্রায় অংশগ্রহন করতে পারিনি। তবে যেসব ভাইয়েরা জন্মদিন পালন করেছে তাদের ধন্যবাদ জানায়। আমরা এ সপ্তাহেই বড় পরিসরে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করবো।'
 
ঢাকা, ২৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি
 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।