ইবিতে ভর্তি আবেদন প্রক্রিয়া শেষ হচ্ছে আগামীকাল


Published: 2019-09-30 16:47:50 BdST, Updated: 2019-10-20 23:29:09 BdST
ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন প্রক্রিয়া শেষ হচ্ছে আগামীকাল মঙ্গলবার (১ অক্টোবর)। রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।
 
রেজিস্ট্রার অফিস সূত্রে, বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব ইসলাম শিক্ষা, কলা, সামাজিক বিজ্ঞান ও আইন, ব্যবসায় প্রশাসন, বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি এবং জীববিজ্ঞান অনুষদভুক্ত মোট ৪টি ইউনিটের অধীনে এ, বি, সি, ডি ইউনিট ভিত্তিক আবেদন ফরম মূল্য যথাক্রমে এ ইউনিট ৫০০, বি ইউনিট ১৬০০, সি ইউনিট ৮০০, ডি ইউনিট ১৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আগামীকাল রাত ১২ টা পর্যন্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা এসব ইউনিটে আবেদন করতে পারবে।
 
৮০ নম্বরের ভর্তি পরীক্ষার মধ্যে ৬০ নম্বরের এমসিকিউ ও ২০ নম্বরের লিখিত নৈর্ব্যক্তিক প্রশ্ন থাকবে। প্রতিটি ভুল উত্তরের জন্য ২৫% নাম্বার কাটা যাবে।
 
এবারের ভর্তি পরীক্ষা ৪-৭ নভেম্বরের মধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd/admission) এ পাওয়া যাবে।
 
ঢাকা, ৩০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড
 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।