বঙ্গবন্ধু স্মরণে ইবিতে ‘জ্যোতির্মান’ স্মরণিকা


Published: 2019-10-01 18:20:51 BdST, Updated: 2019-10-18 14:23:14 BdST

ইবি লাইভঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেড হামলা স্মরণে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘জ্যোতির্মান’ স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের পক্ষ থেকে স্মরণিকাটি প্রকাশ করা হয়।

মঙ্গলবার বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ফোরামের সাধারণ সভার শুরুতেই স্মরণিকাটির মোড়ক উন্মোচন করা হয়। ফোরামের সভাপতি প্রফেসর ড. রেজওয়ানুল ইসলামের সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী।

এসময় বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা। এছাড়াও ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সহ সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবর রহমান।

স্মরণিকাটিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. রাশিদ আসকারী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক, ইউজিসি’র সদস্য ড. এম শাহ নেওয়াজ আলী, প্রো-ভিসি ড. শাহিনুর রহমান, ট্রেজারার ড. সেলিম তোহা, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার ও বাংলা একাডেমীর সাবেক মহাপরিচালক ড. শামসুজ্জামান খানসহ প্রগতিশীল শিক্ষাবিদদের বঙ্গবন্ধুর স্মরণে লেখা প্রবন্ধ স্থান পায়।

মোড়ক উন্মোচন শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা করেন। এর আগে বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’র পাশে ফোরামের উদ্যোগে তালবৃক্ষ রোপন করা হয়।

ঢাকা, ০১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।