দুর্নীতির বিরুদ্ধে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল


Published: 2019-10-15 19:55:42 BdST, Updated: 2019-11-19 14:14:48 BdST

ইবি লাইভঃ মেগা প্রকল্পের উন্নয়ন কাজে ক্ষমতাধর শিক্ষক ও চরমপন্থীদের চাপে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) পদত্যাগ করেছেন বলে দাবি করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

তবে প্রধান প্রকৌশলী আলীমুজ্জামান টুটুল পদত্যাগপত্রের কারন হিসেবে অসুস্থার কথা উল্লেখ করেছেন। উন্নয়ন কাজে চাপ প্রয়োগকারী দূর্র্নীতিবাজদের বিরুদ্ধে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগের বিদ্রোহীরা।

মঙ্গলবার দুপুর ২ টায় দলীয় টেন্ট থেকে এ দূর্নীতি বিরোধী মিছিল বের করে তারা।
শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তৌকির মাহফুজ মাসুদ, উপ-বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জুবায়ের মাহমুদ, ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন, সহ-সম্পাদক ফয়সাল সিদ্দীকি আরাফাতের নেতৃত্বে একটি দূনীতির বিরোধী বিক্ষোভ মিছিল বের হয়।

বিক্ষোভ মিছিল

 

মিছিলে বিশ্ববিদ্যালয়ের মেগা প্রকল্পের কাজে যে সকল শিক্ষকরা দূর্নীতি করেছেন তাদেরকে খুঁজে বের করে শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়। এসময় দূর্নীতি বিরোধী বিভিন্ন স্লোগান দেয় তারা। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

পরে তারা ভিসির সাথে সাক্ষাৎ করে মেগা প্রকল্পের কাজে চাপ প্রয়োগকারীদের খুঁজে বের করে উপযুক্ত শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনকে ৪৮ ঘন্টা সময় বেঁধে দেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজে কোন প্রকার দূর্নীতি বা কেউ হস্তক্ষেপ করলে ছাত্রলীগ তা প্রতিহত করবে বলেও জানায় উপস্থিত নেতারা।

ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী সাংবাদিকদের বলেন, ‘প্রধান প্রকৌশল পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমরা এখনো তা গ্রহন করিনি। তার সাথে কথা বলবো, তিনি তার কাজে কোন প্রকার বাঁধা বা হুমকির সম্মুখীন হলে আমরা তাকে সর্বোচ্চ সহযোগীতা করবো। আর এমন কাজে কোন শিক্ষক জড়িত থাকার প্রমান পেলে আমরা সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবো।’

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।