ইবিতে ব্লাস্টের দিনব্যাপী পোস্টার প্রতিযোগীতা


Published: 2019-10-28 21:03:01 BdST, Updated: 2019-11-19 03:07:11 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিস ট্রাস্ট (ব্লাস্ট) এর উদ্যোগে দিনব্যাপী পোস্টার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ব্লাস্টের প্রীতি প্রজেক্টের সেফ স্পেস গ্রুপের সদস্যদের নিয়ে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

আইন বিভাগের প্রফেসর ড. জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা।

ভিসি ড. রাশিদ আসকারী বলেন, বিশ্ববিদ্যালয় আজ মেয়ে শিক্ষার্থীদের জন্য অভয়ারান্য। আজ বাংলাদেশে নারীর ক্ষমতায়নের সূচকে পৃথিবীর অনেক দেশের থেকে এগিয়ে। মেয়েরা প্রকৃতিগতভাবে পুরুষের অনেক উর্দ্ধে। কারন তারা মায়ের জাতি।

অনুষ্ঠানে বিচারক ও স্পিকারের দায়িত্ব পালন করেন ব্লাস্টের কুষ্টিয়া ইউনিটের সমন্বয়কারী ও ব্লাস্টের উপদেষ্টা কমিটির সদস্য এ্যাডভোকেট শংকর মজুমদার। এসময় আরো উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মাহবুবর রহমান,

ব্লাস্টের প্রীতি প্রজেক্টের কো-অর্ডিনেটর শারমিন সেতু, ল’ এন্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক বনানী আফরিন ও মেহেদী হাসান এবং সমাজকল্যান বিভাগের প্রভাষক আসমা সাদিয়া রুনা।

পরে প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে ক্রেস্ট ও পুরস্কার বিতরন করা হয়। দিনের প্রথমভাগে অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন ধরনের পোস্টার প্রদর্শিত হয়। পোস্টার প্রতিযোগিতার বিষয় ছিল ‘মানবাধিকার ও আইন এবং লিঙ্গ ও বৈষম্য’।

ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।