যবিপ্রবির সঙ্গে বিএফআরআই-এর সমঝোতা স্মারক সই


Published: 2019-10-30 18:09:03 BdST, Updated: 2019-11-19 03:18:00 BdST

যবিপ্রবি লাইভঃ শিক্ষা ও গবেষণায় সহযোগিতা এবং পেশাগত উন্নয়নের জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই)।

সম্প্রতি যবিপ্রবির কোষাধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুল মজিদ এবং বিএফআরআই-এর মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে সই করেন। সমঝোতা স্মারক সইয়ের পেছনে অগ্রণী ভূমিকা পালন করেন যবিপ্রবির ফিসারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোঃ আমিনুর রহমান।

সমঝোতা স্মরক সইয়ের ফলে যবিপ্রবির ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের স্নাতক, স্নাতকোত্তর, পিএইচডির শিক্ষার্থীরা বিএফআরআই-এর বিভিন্ন কেন্দ্র ও উপকেন্দ্রে গবেষণা, ইন্টার্নশিপ করতে পারবেন।

যবিপ্রবির শিক্ষার্থীরা তাদের পুকুর, হ্যাচারি ও গবেষণাগারে যৌথভাবে গবেষণা করতে পারবেন। সমঝোতা স্মারকে দুই প্রতিষ্ঠানের যৌথভাবে শিক্ষা সফর, যৌথ গবেষণা ও প্রকাশনা প্রকাশ এবং দীর্ঘ ও সংক্ষিপ্ত প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণসহ নানা বিষয়ের উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের সঙ্গে সমঝোতা স্মারক সইয়ের ফলে যবিপ্রবির ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের শিক্ষার্থীদের গবেষণার সুযোগ-সুবিধার পরিসর বাড়লো এবং হাতে-কলমে শিক্ষার অপার সুযোগ সৃষ্টি হলো।

গত ১ অক্টোবর থেকে দুই প্রতিষ্ঠানের জন্য এই সমঝোতা স্মারক কার্যকর হয়েছে।

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।