ইবির ‘সি’ ইউনিটে পাশের হার ১১ শতাংশ


Published: 2019-11-17 12:57:41 BdST, Updated: 2019-12-09 19:25:01 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। এবারে এ ইউনিটে মোট পাশের হার ১১ শতাংশ। ‘সি’ ইউনিটের সমন্ময়কারী প্রফেসর ড. জাকারিয়া রহমান বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারীর কাছে আনুষ্ঠানিকভাবে ফলাফল হস্তান্তর করেন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন প্রক্টর (সাময়িক দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, হিউম্যান রিসোর্চ ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. কাজী আখতার হোসেন, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি প্রফেসর আব্দুস শহিদ মিয়া এবং অধ্যাপক ড. আবু সিনা।

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে, এ বছর ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটে বানিজ্য ও অবানিজ্য বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ইউনিটে মোট আবেদনকারী ছিলেন ৮৯৩০ জন। যার মধ্যে মোট উপস্থিতি ছিল ৭৭২৬ জন শিক্ষার্থী। যেখানে মোট পাশ করেছে ৮৩৬ জন।

বানিজ্য বিভাগে ৩১৫ টি আসনের বিপরীতে মোট ৪ হাজার ৭৫২ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এতে মোট ৪৬২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। উত্তীর্ণদের মধ্যে থেকে ৩১৫ জনকে মেধাতালিকায় এবং ১৪৭ জনকে অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে।

অবানিজ্য বিভাগে ১৩৫টি আসনের বিপরীতে দুই হাজার ৯শত ৭৪ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এতে মোট ৪৬৭ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। উত্তীর্ণদের মধ্যে থেকে ১৩৫ জনকে মেধাতালিকায় এবং ৩৩২ জনকে অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে।

মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের ১৬ থেকে ১৯ নভেম্বর অনলাইনে (http://admission.iu.ac.bd) বিভাগ পছন্দক্রম দিতে বলা হয়েছে৷ আগামী ২৩ ও ২৪ নভেম্বর সকাল নয়টা থেকে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অফিসে মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

‘সি’ ইউনিটের ফলাফল ও ভর্তি সংক্রান্ত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www. iu ac.bd) তে পাওয়া যাবে।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৬টি বিভাগের মোট ৪৫০টি আসনের বিপরীতে ৮ হাজার ৯৩০জন শিক্ষার্থী আবেদন করেন।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।