সাউথ এশিয়ান গেমস এ ইবির ৬ প্রতিযোগী


Published: 2019-11-17 19:02:39 BdST, Updated: 2019-12-09 18:49:14 BdST

ইবি লাইভ: নেপালের কাঠমান্ডু ও পোখারাতে অনুষ্ঠিতব্য সাউথ এশিয়ান গেমস-২০১৯ এ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৬ শিক্ষার্থী অংশগ্রহণ করবে। দেশের ৪৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ইবি থেকে সর্বোচ্চ সংখ্যক প্রতিযোগী এ গেমস এ বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন বলে জানা গেছে। বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো থেকে মোট ৭ শিক্ষার্থী গেমসটিতে অংশ নিবেন। ইবির তথ্য প্রকাশন ও জনসংযোগ অফিস থেকে এ তথ্য নিশ্চিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস ও শারীরিক শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ছাত্র সাকিব বাস্কেটবল, লোক প্রশাসন বিভাগের তামিম রোল বল এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইমন হ্যান্ডবল ইভেন্টে প্রতিযোগিতা করবেন। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্রী প্লাবনী হক হাইজাম্প, তামান্না আখতার ১০০ মিটার হার্ডেলস, ৪ x ১০০ মিটার ও ৪ x ৪০০ মিটার রীলে রেস এবং রিংকী খাতুন লংজাম্প ও ৪ x ১০০ মিটার রীলে রেস ইভেন্টে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী খেলোয়ারদের এক শুভেচ্ছা বার্তায় তিনি জানান, 'তোমরা পদক জয় করে ইসলামী বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশের মান উজ্জ্বল করবে, এই প্রত্যাশা রাখছি। ইসলামী বিশ্ববিদ্যালয় সবসময় তোমাদের পাশে আছে এবং থাকবে।'

উল্লেখ্য, আগামী ১ থেকে ১০ ডিসেম্বর সাউথ এশিয়ান গেমস-২০১৯ অনুষ্ঠিত হবে। গেমসে অংশ নিতে দলটি আগামী ২৯ নভেম্বর নেপালের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে এবং ১২ ডিসেম্বর ঢাকা প্রত্যাবর্তন করবে বলে জানা যায়।


ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।