যবিপ্রবি: "ষড়যন্ত্র রুখতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে"


Published: 2019-12-16 18:21:31 BdST, Updated: 2020-01-23 20:53:04 BdST

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ভিসি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন বলেছেন, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনা এ দেশের মানুষকে একসাথে করছেন। তবে তিনি যেন বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ থেকে উন্নত বিশ্বে মর্যাদার আসনে বসাতে না পারেন, এ জন্য তাঁর বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্র রুখতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

সোমবার দুপুরে মহান বিজয় দিবসে উপলক্ষ্যে যবিপ্রবির কেন্দ্রীয় মসজিদে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় আয়োজিত দোয়া-মোনাজাত পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন এসব কথা বলেন।

যবিপ্রবি পরিবারের সদস্যদের উদ্দেশ্যে প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধু এ দেশকে স্বাধীন করার জন্য যেভাবে এ জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন, আমাদের সেইভাবে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা যদি এভাবে ঐক্যবদ্ধ থাকি, তাহলে বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ে যে অসুবিধা বা অগ্রহণযোগ্য পরিবেশ তৈরি হয়, সেটা খুব সহজেই নিরসন করা সম্ভব হবে। জাতি গঠনে আমাদের উপর অর্পিত দায়িত্ব যেন আমরা যথাযথভাবে পালন করতে পারি, সেই প্রতিজ্ঞা করতে হবে। বঙ্গবন্ধুর কন্যার হাতকে শক্তিশালী করতে হবে।

সংক্ষিপ্ত আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মোঃ আব্দুল মজিদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ নাজমুল হাসান, কর্মকর্তা সমিতির দপ্তর ও প্রচার সম্পাদক কাজী শাহিনুর রহমান, কর্মচারী সমিতির সহ-সভাপতি আরশাদ আলী, ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসাইন রকি প্রমুখ।

পরে মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন যবিপ্রবির কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ আকরামুল ইসলাম।

এর আগে যশোর শহরের মণিহারে অবস্থিত বিজয় স্তম্ভে ও দড়াটানাস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ, প্রীতি ক্রিকেট ম্যাচসহ নানা কর্মসূচি পালন করা হয়। তবে যবিপ্রবির মহান বিজয় দিবসের কর্মসূচির শুরু হয় সূর্যোদয়ক্ষণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে।

পরে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে যশোর শহরের মণিহারে অবস্থিত বিজয় স্তম্ভে ও দড়াটানাস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালের ভিসি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন।

এরপর একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, শেখ হাসিনা ছাত্রী হল, শহীদ মসিয়ূর রহমান হল, যবিপ্রবি শাখা ছাত্রলীগ, যবিপ্রবি সাংবাদিক সমিতির পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। অনুরূপ যশোর শহরের বকুলতলায় অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরাল এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালেও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের ডিনবৃন্দ, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, দপ্তর প্রধানগণ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারী সমিতির মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে চ্যাম্পিয়ন হয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতি। ম্যাচ শেষে ম্যান অব ম্যাচ, শীর্ষ রান সংগ্রাহক ও উইকেট শিকারীর হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ইকবাল কবীর জাহিদসহ অন্য অতিথিরা।


ঢাকা, ১৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।