এসপিই যবিপ্রবি স্টুডেন্ট চ্যাপ্টারের উদ্যোগে বৃত্তি


Published: 2020-02-23 18:31:14 BdST, Updated: 2020-04-07 09:16:45 BdST

যবিপ্রবি লাইভঃ মেধাবী ও দরিদ্র চার শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে সোসাইটি অব পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার্সের (এসপিই) যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) স্টুডেন্ট চ্যাপ্টার। মো. শামসুল হক ট্রাস্টের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের পিএমই বিভাগের শিক্ষার্থীদের প্রতি বছর এই বৃত্তি প্রদান করা হবে।

রবিবার সকালে যবিপ্রবির ভিসি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন তাঁর কার্যালয়ে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বৃত্তি পেলে পড়াশোনা ভালো করার দায়িত্ব আরও বেড়ে যায়। ভবিষ্যতের জন্য নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে। যে নিজেকে সাহায্য করতে পারে না, সে অন্যকেও সাহায্য করতে পারে না।

আয়োজকদের সূত্রে জানা গেছে, উন্মুক্ত দরখাস্ত আহ্বান করে ‘বেস্ট ওয়ান নিড’ভিত্তিতে মো. শামসুল হক ট্রাস্টের পক্ষ থেকে সোসাইটি অব পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার্সের (এসপিই) যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) স্টুডেন্ট চ্যাপ্টার প্রাথমিকভাবে চার জনকে বৃত্তি প্রদান করেন। ভবিষ্যতে বৃত্তির সংখ্যা ও পরিসর বাড়ানোর পরিকল্পনা রয়েছে সংগঠনটির।

বৃত্তি প্রদানের সময় উপস্থিত ছিলেন যবিপ্রবির পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিইমই) বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মো. তোফায়েল আহমেদ ও প্রভাষক মো. মেহেদী হাসান, এসপিই যবিপ্রবি স্টুডেন্ট চ্যাপ্টারের সাধারণ সম্পাদক তানজিলা হাসান মৌরি, কোষাধ্যক্ষ মো. মাহফুজ হোসেন প্রমুখ।

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।