মানবতার সেবায় ইবি শিক্ষার্থী


Published: 2020-04-07 20:04:28 BdST, Updated: 2020-12-05 20:01:53 BdST

ইবি লাইভঃ বিশ্বব্যাপী মহামারী প্রানঘাতী করোনা ভাইরাস থেকে মানুষকে সচেতন করতে দেশব্যাপী চলছে বিভিন্ন প্রচার প্রচারণা। ছাত্র-শিক্ষক, সমাজ সেবক, ছোট বড় সবাই কাঁধে কাঁধে মিলিয়ে চালিয়ে যাচ্ছে মানুষকে সচেতন করে তোলার কাজ।

তেমনি একজন বগুড়া জেলার অন্তর্ভুক্ত শিবগঞ্জ থানার অন্তর্গত ধাওয়াগীর মৃধ্যাপাড়া গ্রামের কৃতি সন্তান ‘হালাল শপিং জোন’ ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া শাখার স্বত্বাধিকারী মো. আবু ইউসুফ সাধারণ জনগণের মাঝে মহামারী করোনা ভাইরাস সংক্রান্ত ব্যাপারে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বগুড়ার বিভিন্ন স্থানে জীবাণু নাষক ঔষধ স্প্রে করেন।

জানা যায়, দিনব্যাপী উক্ত জনসচেতনা মূলক কাজের টিম লিডার হিসেবে দায়িত্ব পালন করছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের মাস্টার্সের মেধাবী ছাত্র এবং ‘হালাল শপিং জোন’ এর স্বত্বাধিকারী মো. আবু ইউসুফ।

জীবাণু নাষক ঔষধ স্প্রে

 

এসময় তার সাথে উপস্থিত ছিলেন মোগলটলি গার্লস স্কুলের সম্মানিত বিএসসি শিক্ষক মোহাম্মদ আলী এবং এম, এ, মানিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মানিত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আলমগীর হোসেন এবং সিভিল ইঞ্জিনিয়ার মো.শহিদুল ইসলাম শহিদ, মো. সজল মন্ডল, এত্তেফাক ইসলাম (জয়), মাহমুদুল হাসান, বিপুল সরকার, জাকিরুল ইসলাম, রতন মিয়া সহ অত্র গ্রামের শিক্ষার্থীবৃন্দ।

‘হালাল শপিং জোন’ এর স্বত্বাধিকারী আবু ইউসুফ বলেন, ‘আমি মনে করি এসব মহৎ কাজের জন্য বাংলাদেশের যুব সমাজকে সর্বপ্রথম এগিয়ে আসা দরকার, কেননা যুবসমাজ ছাড়া কোন কাজেই সঠিকভাবে সফলতার সাথে সম্পূর্ণ করা সম্ভব নয়। তাই আসুন আমরা নিজ নিজ জায়গা হতে গরীব অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়াই।’

ঢাকা, ০৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।